Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'সাংবাদিক নির্যাতন নিয়ে বিদেশি বিবৃতি আমলে নেয়া জরুরি নয়'

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ২২:২৩

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

লাইভ প্রতিবেদক: প্রথম আলোর সাংবাদিক গ্রেপ্তারের বিষয়টি নিয়ে সারাদেশে তোলপাড় চলছে। এদিকে এ বিষয়ে বিদেশি বন্ধু রাষ্ট্র এবং উন্নয়ন অংশীদারদের বিবৃতি আমলে নেয়া জরুরি নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) স্থানীয় এক হোটেলে সাংবাদিকদের তিনি বলেন, আমাদের সুরক্ষার জায়গাটি কোথায়? বাংলাদেশের স্বাধীনতা, বাংলাদেশের ভাষা আন্দোলন, ৩০ লাখ শহীদের আত্মদান, এটি এত ঠুনকো নয়। আমাদের সবার দায়িত্ববান হওয়ার প্রয়োজন আছে এবং যেটাই হোক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে শক্ত হাতে সঠিক দিকনির্দেশনা দিয়ে সামনের দিনগুলোতে এগিয়ে নিয়ে যাচ্ছে। এ ধরনের (বিদেশিদের) মন্তব্য, বিবৃতি বা অন্য কোনও কিছুই কখনই বাধা হয়ে দাঁড়ায়নি এবং হবেও না।

রাষ্ট্র পরিচালনায় সবারই কমবেশি চ্যালেঞ্জ আছে মন্তব্য করে তিনি বলেন, যে দেশগুলো বিবৃতি দেয়, সেখানে আইন করা হয়েছে যে রাস্তায় দাঁড়িয়ে একটি গাড়ির পথরোধ করে দাবি প্রতিষ্ঠার চেষ্টা করা হলে সাত বছরের জেল হবে। সে দেশেও আইন পরিবর্তনের জন্য মানুষ রাস্তায় নামছে।

তিনি বলেন, আমি বিবৃতি দেখিনি। এটির টেকনিক্যাল বিষয়টি দেখার দায়িত্ব তথ্য মন্ত্রণালয়ের। আর আইনগত বিষয়টি দেখার দায়িত্ব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। কিন্তু বাংলাদেশের ভাবমূর্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের যে অর্জন, শুধু অর্থনীতিতেই নয়, দায়বদ্ধতার ক্ষেত্রেও আমাদের যে অর্জন পৃথিবীর বেশিরভাগ দেশে সেটি নেই।

সে জায়গা থেকে বলতে চাই, এ ধরনের ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তিতে নূন্যতম আঁচড়ও পড়বে না।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ