33806

‘দেয়ার ওয়ার্ল্ড’র গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর হলেন সরোজ মেহেদী

‘দেয়ার ওয়ার্ল্ড’র গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর হলেন সরোজ মেহেদী

2020-06-24 21:26:01

লাইভ প্রতিবেদক: বিশ্বের অন্যতম শিক্ষা বিষয়ক দাতব্য সংস্থা ‘দেয়ার ওয়ার্ল্ড’র গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গবেষক সরোজ মেহেদী। যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটির অনুদান ও অর্থবিষয়ক পরিচালক কনরাড কলকেট এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউনের হাতে গড়া এ প্রতিষ্ঠান বিশ্বব্যাপী শিক্ষা বিষয়ক সমস্যা ও সমাধান নিয়ে কাজ করে। আগামী দু’বছর মেহেদী সংস্থাটির গ্লোবাল ইয়ুথ অ্যাম্বাসেডর পদে কাজ করবেন।

তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে ইস্তানবুল বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর করেন মেহেদী। দেশে ফিরে গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।

এর আগে তিনি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত ছিলেন। ২০১৪ সালে তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে সাংবাদিকতার উপর ডিগ্রী নেন। তবে বর্তমানে একজন ফ্রিল্যান্সার হিসেবে বিভিন্ন জার্নাল ও দৈনিকে নানা বিষয়ে লেখালেখি করছেন।

শিক্ষকতার পাশাপাশি দেশ-বিদেশে নানা ধরনের সংগঠন ও সংস্থার সাথে যুক্ত রয়েছেন। জার্মানি, হাঙ্গেরি, তুরস্ক, বেলজিয়াম, মালয়েশিয়া, ইউক্রেনসহ বিভিন্ন দেশে কনফারেন্স, সিম্পোজিয়াম, ইয়ুথ ক্যাম্প, সামার স্কুল প্রভৃতি আন্তর্জাতিক প্রোগ্রামে বৃত্তিসহ যোগ দিয়েছেন মেহেদী।

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]