40061

করোনা আক্রান্ত হয়ে ইবি ছাত্র-উপদেষ্টা লাইফ সাপোর্টে

করোনা আক্রান্ত হয়ে ইবি ছাত্র-উপদেষ্টা লাইফ সাপোর্টে

2021-02-24 14:33:34

ইবি লাইভ: করোনাজনিত মারাত্মক ফুসফুসের জটিলতা নিয়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান।

বুধবার ভোর থেকে ইবনে সিনা হাসপাতালে কল্যানপুর শাখায় লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। বাংলা বিভাগের প্রফেসর ড. রশিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রফেসর ড. সাইদুর রহমান স্যারের অবস্থা সংকটাপন্ন। তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ডাক্তার বিষয়টিকে ক্রিটিকাল বলে মনে করছেন। মাঝরাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন খুবই কমে যায়। রক্তচাপও মারাত্মকভাবে কমে যায়। পরে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় ভোরের দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না।

তিনি আরো জানান, ফের বেশ কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশাালাইজড হাসপাতালে গত তিনদিন আগে বিদ্যুত বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি বর্তমানে লাইফ সাপোর্টে আছেন বলে জানা গেছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রফেসর ড. সাইদুর রহমারে সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে গত ১১ ফেব্রুয়ারি তার অবস্থার উন্নতি হয়। সেদিন তাকে দুপুরের দিকে হাই ডেপেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এআই

 

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]