40124

ইবি: ‘সব চলে সব হয়, পরীক্ষা নিতে কিসের ভয়?’

ইবি: ‘সব চলে সব হয়, পরীক্ষা নিতে কিসের ভয়?’

2021-02-27 13:02:03

ইবি লাইভ: অনার্স-মাস্টার্সের স্থগিত পরীক্ষা চালুর দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় ‘সব চলে সব হয়, পরীক্ষা নিতে কীসের ভয়?’, ‘বসার কথা পরীক্ষার হলে, বসতে হলো রাজপথে’, ‘খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল’, ‘পরীক্ষা নিয়ে টালবাহানা, চলবে না চলবে না’ সহ বিভিন্ন স্লোগানে ফেটে পড়ে শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল

 

এর আগে একই দাবিতে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘ডেকে এনে আমাদের পরীক্ষা নেওয়া হবেনা। এ কেমন প্রহসন? হল বন্ধ থাকায় আমরা নিরাপত্তা ঝু্ঁকি নিয়ে মেসে থাকছি। সব কিছুই স্বাভাবিক, শুধু পরীক্ষাই স্থগিত। ৭ কলেজের পরীক্ষা চললে আমাদের হবেনা কেনো? আমরা মানসিক ও আর্থিক ভাবে বিপর্যস্ত হচ্ছি। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে।’

পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রনালয়ের এক সংবাদ সম্মেলনে আগামী ১৭ মে হল ও ২৪ মে থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এসময়ে কোন ধরনের একাডেমিক পরীক্ষাও নেওয়া যাবে না বলেও জানিয়েছিলেন তিনি।

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]