40142

করোনার মৃত্যু মিছিলে ২৫ লাখ ৩৬ হাজার মানুষ

করোনার মৃত্যু মিছিলে ২৫ লাখ ৩৬ হাজার মানুষ

2021-02-28 11:19:34

লাইভ ডেস্ক: মরণঘাতী করোনার থাবা থেকে রেহাই পাচ্ছে না কোনও শ্রেণী পেশার মানুষই। বিশ্বব্যাপী বেড়েই চলেছে প্রাণঘাতী করোনার আগ্রাসী তাণ্ডব। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৪৩ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৩৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৩৬ হাজার ৭১১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৯৯ লাখ ২১ হাজার ২৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯২ লাখ ২ হাজার ৮২৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬৬৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৪৪০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৮৭ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৫ লাখ ১৭ হাজার ২৩২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৬৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৭২০ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮৫ হাজার ৭৪৩ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ৭০ হাজার ৫১৯ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২২ হাজার ৭০৫ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]