40390

''ডিজিটাল নিরাপত্তা আইন জনগণের আইন নয় গদি রক্ষার আইন''

''ডিজিটাল নিরাপত্তা আইন জনগণের আইন নয় গদি রক্ষার আইন''

2021-03-08 15:25:26

রাবি লাইভ: ডিজিটাল নিরাপত্তা আইন দেশের জনগণের কল্যাণে প্রণয়ন করা হয়নি এটা সরকারের গদি নিরাপদ করার জন্যই প্রণয়ন করা হয়েছে। সারাদেশের মানুষ সরকারের প্রতি অতিষ্ঠ হয়ে পরেছে। এরকম কন্ঠরোধ করা আইনের মধ্য দিয়ে সারাদেশে অনিয়মের রাজত্ব কায়েম করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি, লেখক মুশতাক হত্যাকাণ্ড ও কার্টুনিস্ট কিশোরকে অমানবিক নির্যাতনের প্রতিবাদে ছাত্র -শিক্ষক অভিভাবক সংগঠনের ব্যানারে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচীতে এসব কথা বলেন শিক্ষক- শিক্ষার্থীরা।

রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আবদুল মজিদ অন্তরের সঞ্চালনায় এসময় বক্তারা বলেন, লেখক মোস্তাক কম পরিচিত ছিলেন, তবুও রাষ্ট্রের বিভিন্ন বিষয়ে লেখালিখি করেছেন। কিন্তু এই ভেবে খারাপ লাগে যে দেশে এতো বুদ্ধিজীবী, লেখক সাহিত্যিক রয়েছেন তারা বুক চেতিয়ে কথাগুলো বলতে পারেন না। ফলে বাংলাদেশে একটা সামগ্রিক সংকট আছে। সরকারের এ আইন বা তৎপরতা কারণে সাংবাদিকরাও কলম চালাতে পারছেন না। লেখকরা তাদের লেখাগুলো লিখতে পারছে না।

কার্টুনিষ্ট কিশোরকে জেলে আটকে নির্যাতন করা হয়েছে। এখন ৫০ বছরের বাংলাদেশে এসে এমন অবস্থানে দাঁড়ালাম যে বাকস্বাধীনতা নিয়ে কথা বলতে হচ্ছে। সেটাও সরকার হরণ করে নিচ্ছে। বর্তমান সরকার তার গদিকে টিকিয়ে রাখার জন্য নানান আইন-কানুন ও ব্যাখা দাঁড় করাচ্ছে।

যারা জনগণের পক্ষে যারা কথা বলতে চায় তাদের কন্ঠরোধ করে দেয়ার জন্যই এই আইন প্রণয়ন করা হয়েছে বলে মনে করে বক্তারা বলেন, "ডিজিটাল নিরাপত্তা আইনে দেশের ভাবমূর্তি, সরকারের ভাবমূর্তি যুক্ত করা হয়েছে,রাষ্ট্রের ভাবমূর্তি তখন কোথায় যায় যখন নির্বাচনে ভোট চুরি করে অবৈধ সরকার ক্ষমতায় আসে। তখন রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয়না। প্রধানমন্ত্রী কি সমালোচনার উর্ধ্বে থাকতে পারে।

আমরা স্পষ্ট করে বলতে চাই দেশের গণবিরোধী আইন প্রনয়ন করা হয়েছে তা বদলাতে হবে। এ দেশ স্বাধীন হয়েছিলো আপমর জনগণের রক্তের বিনিময়ে সে রাষ্ট্র একা শেখ হাসিনার নয় একা আওয়ামীলীগের নয়। তাই অনতিবিলম্বে দেশে গনবিরোধী আইন বাতিল করতে হবে নয়তো ছাত্রসমাজ তীব্র প্রতিবাদ ও আন্দোলন গড়ে তুলবে।''

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]