40815

ওয়েলবিইয়িং অ্যাওয়ার্ড পেল কমফিট কম্পোজিট

ওয়েলবিইয়িং অ্যাওয়ার্ড পেল কমফিট কম্পোজিট

2021-03-21 16:42:47

বিজনেস লাইভ: ‘এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিইয়িং অ্যাওয়ার্ড ২০২০’ এ শ্রেষ্ঠ শ্রমিকবান্ধব কারখানার অ্যাওয়ার্ড পেয়েছে কমফিট কম্পোজীট নীট লি:। তৃতীয়বারের মতো এসএমএস এবং আরএমজি টাইমসের যৌথ আয়োজনে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশের তৈরী পোশাক শিল্প বা গার্মেন্টস কারখানার মধ্যে বহু তৈরি পোশাক কারখানা রয়েছে যারা শুধুমাত্র আইনকানুন মেনেই কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা দিচ্ছে তেমনটা নয়, বরং এর বাইরেও তারা বিভিন্নভাবে শ্রমিকদের জীবনমান উন্নত করার জন্যে অনেক সুযোগ সুবিধা দিচ্ছে বা নানা সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্য ব্যতিক্রমী উদ্যেগ নিচ্ছে।

এসব সুযোগ-সুবিধা বা গুড প্র্যাকটিসগুলোকে খুঁজে বের করে পুরষ্কৃত করে বাংলাদেশের পোশাক কারখানার গল্প বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিইয়িং অ্যাওয়ার্ডের আয়োজন।

কমফিট কম্পোজিট নীট লি: এর পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করেন কোম্পানীর সিওও প্রকৌশলী কাউসার আলী ও মহাব্যবস্থাপক মোহাম্মদ ফারুক হোসেন।

পরে মোহাম্মদ ফারুক হোসেন বলেন, যে ভালো গুণের জন্য কমফিট কম্পোজিট নীট লিঃ কে পুরস্কৃত ঘোষণা করা হয়েছে ভবিষ্যতে প্রতিষ্ঠানটি তাদের এই ধারা অব্যাহত রেখে সামনে দিকে এগিয়ে যাবে।

পুরস্কারের মানদণ্ডের জন্যে একাধিক দিক বিচেনা করে সংগঠনটি। উল্লেখযোগ্য হচ্ছে নিরাপদ কর্ম পরিবেশ (একর্ড কর্তৃপক্ষ দ্বারা পরীক্ষিত), গ্রীন অ্যাওয়ার্ড, শ্রমিক বান্ধব পরিবেশ, উন্নত অবকাঠামো, পরিবেশ বান্ধব ব্যবস্থাপনা, সর্বক্ষেত্রে উন্নত প্রযুক্তির ব্যবহার, নবায়নযোগ্য শক্তির ব্যবহার, বর্জ্য ব্যাবস্থাপনা, শক্তি ব্যাবস্থাপনা, নারীর ক্ষমতায়ন, শারিরীকভাবে যারা অক্ষম তাদের কর্মসংস্থান, শ্রমিকদের সুচিকিৎসা নিশ্চিতসহ আরও একাধিক বিষয়।

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]