41307

জনমনে করোনার আতংকের চেয়ে লকডাউনের কৌতূহল বেশি!

জনমনে করোনার আতংকের চেয়ে লকডাউনের কৌতূহল বেশি!

2021-04-07 17:54:20

লাইভ প্রতিবেদক: মাদারীপুরের শিবচর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সারা দেশে সরকার ঘোষিত লকডাউনের ৩য় দিনে প্রশাসনের কড়াকড়ি নজর দাড়িতে চলছে লকাডাউন।

বুধবার (০৭এপ্রিল) সরেজমিনে শিবচর উপজেলার সদর রোড, ৭১ চত্বর ও পৌর মার্কেট এলাকা ঘুরে সাধারণ জনগণের নিরব উপস্থিতি লক্ষ্য করা যায়।

দুপুর ১২ টায় শিবচর বাজারের সকল ব্যাংক গুলো খোলা ছিল। সেখানে গ্রাহকদের মধ্যে ছিল এক ধরনের অন্য রকম তাড়না। তবে বেশির ভাগ ব্যাংকগুলোতে গ্রাহকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। মাসের শুরুতে অর্থাৎ ১ম সপ্তাহ হওয়ায় সরকারি বেতন, রেমিটেন্স সহ নানা গ্রাহকরা আসেন ব্যাংকে টাকা তুলতে।

এদের মধ্যে থেকে মিঠু (২৫) নামের একজন ক্যাম্পাসলাইভকে বলেন, লকডাউনের জন্য শিবচরের ব্যাংক ও জরুরি সেবাও নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের দোকান খোলা রয়েছে। ব্যাংকে এসে অনেক ভোগান্তিতে পড়তে হচ্ছে গ্রাহক বেশি হওয়ায়। ১০ মিনিটের কাজ ১ ঘন্টা লেগে যাচ্ছে। লোকজন স্বাস্থ্য বিধি মানলেও সামাজিক দূরত্ব মানতে নারাজ।

বাজারের ইউনাইটেড ফার্মেসীর নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকতা ক্যাম্পাসলাইভকে বলেন, লকডাউনের ফলে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনে ব্যাহত হচ্ছে। আমাদের বিক্রিও কম হচ্ছে। কাস্টমার খুব কম আসছে। তবে শিবচরে যথাযথ নিয়মে চলছে লকডাউন।

বাঁশের বেড়া দিয়ে পথ আটকিয়ে চলছে লকডাউন

 

রাসেল (২৩) নামের এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারী ক্যাম্পাসলাইভকে বলেন, আজকে বাজারে আসছিলাম বেতন তুলতে। বাজারের প্রবেশপথে প্রশাসন বাঁশ দিয়ে বেড়া দিয়ে রেখেছে। বাইরের কোনো পরিবহন প্রবেশ করতে পারছে না। প্রায় এক কিলোমিটার পথ হেঁটে বাজারে আসতে হচ্ছে। এতে সাধারণ মানুষের কষ্ট করতে হচ্ছে।

মনির (৩৮) নামের, এক ক্রেতা ক্যাম্পাসলাইভকে জানান, গত কয়েকদিন ধরে ভাবছি কিছু পোশাক কিনবো। কিন্তু লকডাউনে সকল পোশাকের দোকান বন্ধ থাকায় তা কিনতে পারছি না। আজকে কিছু ঔষধ ও কাঁচা বাজার করে নিলাম। তবে সাধারণ জনগণের মধ্যে করোনার কোনো আতংক না থাকলেও লকডাউন নিয়ে কৌতূহল রয়েছে।

উল্লেখ্য যে, গত দুদিনের ন্যায় আজও প্রশাসনের কড়াকড়ি নজর দাড়িতে চলছে পুরো এলাকার তদারকি।কেউ মাস্ক পরিধান না করলে কিংবা দোকান পাট খুললে তার বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন জরিমানা ও শাস্তির বিধান করছে।শিবচর থানার পুলিশ টিম গুলো পুরো বাজার সহ উপজেলায় টহল দিয়ে যাচ্ছে।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]