42315

বিশ্ব সুন্দরী নারী বেলা হাদিদের আবেগঘন স্ট্যাটাস

বিশ্ব সুন্দরী নারী বেলা হাদিদের আবেগঘন স্ট্যাটাস

2021-05-16 01:49:07

শোবিজ লাইভ: ফিলিস্তিনে ক্ষেপণাস্ত্র হামলার পাশাপাশি গাজার বিভিন্ন স্থানে গত এক সপ্তাহ ধরে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামলা শুরুর পর এ পর্যন্ত শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিজ পিতৃভূমিতে অশান্তির আগুনে জ্বলছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সুপারমডেল ফিলিস্তিনি বংশোদ্ভূত জিজি ও বেলা। ফিলিস্তিন থেকে যুক্তরাষ্ট্রে গিয়ে আবাস গড়ে তুলেছিলেন জিজি হাদিদের পরিবার।

বিষয়টি নিয়ে বেলা হাদিদ ফিলিস্তিনের বেশ কিছু ছবি যুক্ত করে পোস্ট দেন। তিনি লিখেছেন, এই বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য। ইসরায়েল ক্ষমতাবলে ফিলিস্তিনকে কলোনি বানানোর জন্য উন্মাদ হয়ে গেছে। সব সময়ই ফিলিস্তিনের স্বাধীনতার কথা বলা হয়েছে। কিন্তু বছরের পর বছর ধরে সেনাবাহিনী দিয়ে বেসামরিক মানুষকে নির্বিচারে হত্যা করছে ইসরায়েল।

আমার শরীরে ফিলিস্তিনি রক্ত। ফিলিস্তিনের লোকেরা আমাদেরই আত্মীয়, ভাইবোন। আমি তাদের সঙ্গে আছি। আমার ভালোবাসা তাদের সঙ্গে আছে। মডেল বেলা আরও লিখেছেন, আমি আমার ক্যারিয়ারের শুরু থেকেই বলে আসছি, আমি একজন গর্বিত ফিলিস্তিনি। আমাকে বলা হয়েছিল, আমার বাবার নাকি কোনো দেশ নেই। আমরা একটা স্বাধীন ফিলিস্তিনের পক্ষে।

ফিলিস্তিনের মানুষ মিলেমিশে থাকায় বিশ্বাসী। তারা যুদ্ধ চায় না। তারা খুবই শান্তিপ্রিয় উদার মানুষ। তাদের ওপর অমানবিক নির্যাতন বন্ধ হোক। আল-জাজিরার খবরে বলা হয়, বৃহস্পতিবার ঈদুল ফিতরের দিন অনেক ফিলিস্তিনির ঘুম ভেঙেছে বোমার শব্দে। জবাবে ফিলিস্তিনের গোষ্ঠী হামাসও রকেট হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলের হামলা ১২০ জনের বেশি ফিলিস্তিনি নিহত ও প্রায় পাঁচশ মানুষ আহত হয়েছেন।

বেলা হাদিদ বড় বোন জিজি হাদিদ

 

এদিকে সৌন্দর্যের মাপকাঠি নিয়ে নানাজনের নানা মত। তবে বিজ্ঞান বলছে, বর্তমান বিশ্বের নারীদের মধ্যে সবচেয়ে সুন্দরী মার্কিন মডেল বেলা হাদিদ। অন্তত গ্রিক গণিতবিদ্যার বিচার তা–ই বলছে। ‘গোল্ডেন রেশিও অব বিউটিফাই স্ট্যান্ডার্ডস’-এ সবচেয়ে নিখুঁত মুখশ্রীর অধিকারী ফিলিস্তিনি বংশোদ্ভুদ এ সুপার মডেল।

গোল্ডেন রেশিও অনুযায়ী, পারফেকশনের মাপকাঠিতে বেলার মুখই সবচেয়ে উপযুক্ত। ২৫ বছর বয়সী ওই মডেলের অবয়বের ৯৪.৩৫ শতাংশই পারফেক্ট বা নিখুঁত। তালিকার দ্বিতীয় স্থানে আছেন মার্কিন পপতারকা বিয়ন্সের নাম। তার অবয়বের ৯২.৪৪ শতাংশ নিখুঁত বলে উল্লেখ করেন বিশেষজ্ঞরা।

গবেষণাটি পরিচালনা করেছেন লন্ডনের প্রসিদ্ধ ফেসিয়াল কসমেটিকস সার্জন জুলিয়ান ডি সিলভা। তারকাদের গোল্ডেন রেশিও পরিমাপ করে তিনি বলেন, মুখমণ্ডলের বিচারে বেলা হাদিদ পরিষ্কারভাবে বিজয়ী হয়েছেন। তার মুখই সবচেয়ে নিখুঁত। বেলা হাদিদ মূলত যুক্তরাষ্ট্রের সুপার মডেল। তার পুরো নাম ইসাবেলা খায়ের হাদিদ। তিনি ১৯৯৬ সালের ৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে জন্মগ্রহণ করেন।

বেলা হাদিদ বর্তমানে যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় মডেলদের অন্যতম। ২০১৭ ফ্যাশন মৌসুমে তিনি নিউইয়র্ক ও ইউরোপে রাজত্ব করেছেন। তিনি ফিলিস্তিন-আমেরিকান আবাসন ব্যবসায়ী মোহাম্মদ হাদিদ ও ডাচ বংশোদ্ভূত মডেল ইয়োলান্দা হাদিদের ছোট মেয়ে। মোহাম্মদ হাদিদ কিশোর বয়সে যুক্তরাষ্ট্রে যান। বেলা হাদিদের বড় বোন জিজি হাদিদও একজন সুপারমডেল। ছোট ভাই আনোয়ারও একজন মডেল।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]