42860

চাঁদাবাজি: ছাত্রলীগ নেতাকে পেটালো নিজ দলের নেতা-কর্মীরা

চাঁদাবাজি: ছাত্রলীগ নেতাকে পেটালো নিজ দলের নেতা-কর্মীরা

2021-06-07 00:18:35

কবি নজরুল লাইভ: এবার ব্যতিক্রমি ঘটনা ঘটেছে। ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে মার খেয়েছেন অপর এক ছাত্রলীগ নেতা। বিশ্ব পরিবেশ দিবসে গাছ রোপনের জন্য অর্থ চেয়ে প্রিন্সিপালের কাছে গিয়েছিলেন রাজধানীর সরকারী কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সাবেক নেতা ও নতুন কমিটির পদপ্রার্থীরা। সেখানে টাকা চাওয়ার ঘটনা জানাজানিকে কেন্দ্র করে সাবেক সহ-সভাপতি শিমুল মোল্লাকে পিটিয়ে গুরুতর জখম করেছে অন্য নেতারা। এনিয়ে চলছে তুমুল তর্ক-বিতর্ক।

রাজধানীর কবি নজরুল কলেজে রোববার (০৬ জুন) এ হামলার ঘটনা ঘটেছে। এতে কলেজ ছাত্রলীগের সাবেক কমিটির সহ-সভাপতি শিমুল মোল্লা গুরুতর আহত হয়েছেন। এ সময় শিমুলের মাথায় ভারী রড দিয়ে আঘাত করা হয়। পরে গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে তার মাথায় ৮টি সেলাই দেয়া হয়।

জানাগেছে আহত শিমুল মোল্লা কবি নজরুল কলেজ ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ছিলেন। তিনি ডিগ্রি শেষ বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্তরা হলেন- সহ-সভাপতি ফারুক হাওলাদার, আনোয়ার হোসেন, বেলায়েত হোসেন সাগর, জাহাঙ্গীর হোসেন টুটুল, অমিত পাল, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন শুভ, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম পাবেল, সাংগঠনিক সম্পাদক, জহিরুল ইসলাম রাকিব, ইমাম হোসেন বাবু, নোবেল খানসহ আরো কয়জন।

জানাগেছে ওই কলেজে কমিটি না থাকায় বিভিন্ন কর্মসূচি ও জাতীয় বিভিন্ন অনুষ্ঠান-দিবসে স্থানীয় লোকজন এবং কলেজ থেকে প্রভাব খাটিয়ে চাঁদা নিত কমিটির বিভিন্ন গ্রুপ ও উপগ্রুপ। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপনের জন্য চাঁদা চাইতে প্রিন্সিপাল আমেনা বেগমের রুমে ঢুকে ভুক্তভোগী ও অভিযুক্তরা।

প্রিন্সিপালের রুমে ঢোকা ও চাঁদার বিষয়ে জেনে যাওয়ায় ভুক্তভোগীর ওপর চড়াও হয়ে তাকে উপর্যুপরি পিটিয়ে জখম করে অভিযুক্তরা। কমিটি বিলুপ্তির পর থেকেই সংগঠনে উপদলীয় তৎপরতা শুরু হয়েছে। বেপরোয়া হয়ে ওঠেন বিভিন্ন নেতাকর্মীরা।

ওই ঘটনায় অভিযুক্ত কয়েকজনের বিষয়ে খোজ নিয়ে জানা যায় এদের মধ্যে ফারুক হাওলাদার, রিফাত ও সজলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ রয়েছে থানায়। এছাড়া পাবেল ছিলেন ছাত্রদলের নেতা ও রাকিবের বিরুদ্ধে রয়েছে বিবাহিত থাকার অভিযোগ।

মারধরের বিষয়ে ভুক্তভোগী শিমুল মোল্লা বলেন, আমি সবসময়ই প্রিন্সিপাল ম্যাডামের সঙ্গে যোগাযোগ রক্ষা করতাম। আজকে সৌজন্য সাক্ষাৎ করতে উনার রুমে ঢুকার পর ওদেরকে (অভিযুক্তদের) দেখতে পাই। সেখান থেকে বের হওয়ার পর তারা আমাকে উপর্যুপরি পিটাতে থাকে।

এ ব্যাপারে সূত্রাপুর থানার ওসি মুহাম্মদ মামুনুর রহমান বলেন, ফুলদানি দিয়ে একজন আরেকজনের মাথায় আঘাত করার কিছুক্ষণ পরেই পাশে থাকা পুলিশ এগিয়ে গিয়েছিলো। কিন্তু তারা বলে এটা নিজেদের ঘটনা মিটমাট করে নেবে। পরে এসে একটা লিখিত অভিযোগও দেয়া হয়। কিন্তু এ বিষয়ে ব্যবস্থা নিতে তাদের খোঁজ করা হলেও কারো হদিস মেলেনি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিবো।

ঢাকা, ৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]