42930

বেরোবির নতুন ভিসি প্রফেসর ড. হাসিবুর রশিদ

বেরোবির নতুন ভিসি প্রফেসর ড. হাসিবুর রশিদ

2021-06-10 11:49:27

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ৫ম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর ড. হাসিবুর রশিদ।

বুধবার (৯ জুন ২০২১) বিকেলে নিয়োগ প্রদানের প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রাণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আইন ২০০৯ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর ড. হাসিবুর রশিদকে নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ভিসি হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এর পূর্বেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগাদেশ ১৪ জুন ২০২১ ইং তারিখ হতে কার্যকর হবে।

নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. হাসিবুর রশিদ বলেন, আমি ক্যাম্পাসে থেকেই বিশ্ববিদ্যালয় পরিচালনা করব। সবাইকে সাথে নিয়েই বিশ্ববিদ্যালয়টিকে এগিয়ে নিতে চাই। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সবার সহযোগীতা কামনা করেন তিনি।

প্রসঙ্গত, গত ৩১ মে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর চার বছর মেয়াদ শেষ হয়। এরপর ভিসির পদটি শূন্য ছিল। টানা ৮ দিন পর বুধবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের ৫ম ভিসি হিসেবে হাসিবুর রশিদকে নিয়োগ প্রদান করা হলো।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ইসি//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]