43281

সুবিধাজনক সময়ে হবে করোনা আক্রান্তদের পরীক্ষা

সুবিধাজনক সময়ে হবে করোনা আক্রান্তদের পরীক্ষা

2021-06-24 11:36:20

জাককানইবি লাইভ: পরীক্ষা চলাকালীন সময়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া শিক্ষার্থীদের পরীক্ষাসমূহ পরে সুবিধাজনক সময়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন।

বুধবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা চলাকালীন সময়ে যদি কোন শিক্ষার্থীর কোভিড-১৯ এর লক্ষণ/উপসর্গ থাকে বা আক্রান্ত হয়, তাহলে তাদের পরীক্ষাসমূহ বিভাগীয় একাডেমিক কমিটির সিদ্ধান্তেই পরিচালিত হবে। এরইমধ্যে কোভিড-১৯ পজিটিভ কোনো শিক্ষার্থীর চলমান পরীক্ষা কোভিড-১৯ টেস্ট রিপোর্টের কপি দাখিল সাপেক্ষে পরবর্তীতে সুবিধাজনক সময়ে গ্রহণ করা হবে।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর ক্যাম্পাসলাইভকে বলেন, 'কোনো শিক্ষার্থীর যদি করোনার রিপোর্ট পজিটিভ হয়, তাহলে তার পরীক্ষা পরে সুবিধাজনক সময়ে নেওয়া হবে। এক্ষেত্রে বিভাগই সেসব শিক্ষার্থীর পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করবে। প্রমাণস্বরূপ শিক্ষার্থীকে করোনার পজিটিভ রিপোর্টটি বিভাগে জমা দিতে হবে। আর পূর্বের নির্দেশনা অনুযায়ী, যদি কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার লক্ষণ বা উপসর্গ থাকে তাহলে তাদের পরীক্ষা সমূহ বিভাগীয় একাডেমিক কমিটির সিদ্ধান্তেই হবে।

নোটিশ দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, 'প্রক্টরিয়াল বডির কাছে তথ্য আছে যারা করোনায় আক্রান্ত হয়েছে, তারা হয়তোবা চেপে রাখছে যাতে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে। কিন্তু এটাতো অন্যদের জন্য ক্ষতির কারণ। এই নোটিশ দেওয়া হলো যাতে আক্রান্ত শিক্ষার্থীরা পরীক্ষা দিতে না পারলেও পরে তাদের পরীক্ষা নেওয়া হবে। কাজেই এমন শিক্ষার্থীরা যেন এখানে অবস্থান না করে।'

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]