43389

নৌবাহিনীর স্বর্ণপদক পেলেন হাবিপ্রবি’র শিক্ষার্থী তুহিন

নৌবাহিনীর স্বর্ণপদক পেলেন হাবিপ্রবি’র শিক্ষার্থী তুহিন

2021-06-28 15:55:52

হাবিপ্রবি লাইভ: বাংলাদেশ নৌবাহিনীর বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ন পদক অর্জন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৪তম ব্যাচের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান তুহিন। তুহিন বাংলাদেশ নৌবাহিনীর ডিও ২০২১ ব্যাচে সফলভাবে ট্রেনিং সম্পন্ন করে শ্রেষ্ঠ ডাইরেক্ট এন্ট্রি অফিসার হিসেবে এই স্বর্ণ পদক অর্জন করেন। প্যারেড শেষে তার কাঁধে এক্টিং সাব লেফটেন্যান্ট র‍্যাংক ব্যাচ পরিয়ে দেন চট্টগ্রাম নৌ অঞ্চলের এরিয়া কমান্ডার।

আইএসপিআর জানায়, সদ্য কমিশনপ্রাপ্তদের মধ্যে থেকে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২১/এ ব্যাচ হতে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট মো. মেহেদী হাসান তুহিন শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণ পদক’ লাভ করেন।

এই অর্জনের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তুহিন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আলহামদুলিল্লাহ। এই অনুভূতি ভালো লাগার। আমার বাবা-মা অনেক খুশি৷ আর বাবা-মায়ের খুশি আমার সেরা প্রাপ্তি। এতেই আমি আনন্দিত’।

অনার্সে তুহিনের পড়াশোনার বিষয় ইইই যা ইঞ্জিনিয়ারিং বিভাগে হলেও পেশাগত জীবনে যোগ দিয়েছেন নৌবাহিনীতে। বিষয়টিকে কিভাবে দেখছেন তা জানতে চাইলে তুহিন বলেন, ‘ইঞ্জিনিয়ারিং পড়েছি নিজ ভালোবাসা থেকে। তবে এখন এখন এই পেশায় অনেকেই আসতে আগ্রহী। চ্যালেঞ্জিং এবং রোমাঞ্চকর লাইফ এর অভিজ্ঞতা নিতে চাইলে এই পেশার চেয়ে পারফেক্ট কিছু হতে পারে না বলে মনে করি। তাছাড়া ইঞ্জিনিয়ারিংয়ে অনার্স শেষ করার পর একেকজন একেক পেশায় যুক্ত হয়’।

উল্লেখ্য,চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশ নেভাল একাডেমিতে গতো রবিবার মিডশীপম্যান ২০১৮/বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২১/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ এ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। চলমান কভিড-১৯ পরিস্থিততে প্রশিক্ষণ শেষে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৮/বি ব্যাচের ৪৭ জন মিডশীপম্যান এবং ২০২১/এ ব্যাচের ১৮ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ সর্বমোট ৬৫ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]ail.com