43635

সার্ভার জটিলতা, চমেকে টিকা নিতে শিক্ষার্থীদের ভোগান্তি

সার্ভার জটিলতা, চমেকে টিকা নিতে শিক্ষার্থীদের ভোগান্তি

2021-07-07 20:59:11

লাইভ প্রতিবেদক: করোনার টিকা রেজিস্ট্রেশনের একমাত্র পোর্টাল ‘সুরক্ষা’র ওয়েবসাইটে প্রবেশ করতে না পারায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেকে) বন্ধ হয়ে গেছে টিকাদান কার্যক্রম। এতে ভোগান্তিতে পড়েছেন টিকা গ্রহণ করতে আসা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ টিকাদান কেন্দ্রে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। সকাল থেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকা নিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন একাধিক শিক্ষার্থী। সার্ভার জটিলতার কারণে মাত্র ৬১ জন শিক্ষার্থী নিতে পেরেছেন করোনার টিকা।

শিক্ষার্থীরা জানায়, শহরের বিভিন্ন প্রান্ত থেকে এবং ক্যাম্পাস থেকে তারা টিকা নিতে এসেছিলেন। গণপরিবহন না থাকায় গুণতে হয়েছে বাড়তি ভাড়া। দীর্ঘ সময় লাইনে দাঁড়ানোর পর দায়িত্বরত স্বাস্থ্যকর্মীরা জানালেন আর টিকা দেয়া হবে না। এমন টিকাদান ব্যবস্থাপনার বিষেয়ে শিক্ষার্থীরা চরম হতাশা ব্যক্ত করেন।

এ বিষয়ে টিকাকেন্দ্রের দায়িত্ব পালন করা নার্সরা জানান, গত ১ জুলাই থেকে টিকা দিয়ে আসছি। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বেশি নিয়েছেন। গতকাল ৬৫ জনকে আমরা করোনার টিকা দিয়েছি। গত ১ জুলাই হতে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত আমরা টিকা প্রদান করছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বলেন, সার্ভারে সমস্যা হওয়ায় শিক্ষার্থীদের টিকা দিতে সাময়িক অসুবিধা হচ্ছে। যেহেতু সার্ভারটি আমরা নিয়ন্ত্রণ করি না, তাই স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কিছুই করতে পারছি না।

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, সোমবার (৫ জুলাই) আবাসিক শিক্ষার্থীদের একটি তালিকা চমেক টিকাকেন্দ্রে পাঠানো হয়। এরপরও সার্ভার জটিলতার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়া আবাসিক শিক্ষার্থীদের টিকা রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতার বিষয়টিও কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ঢাকা, ৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]