43943

ফের পেছালো রাবির ভর্তি পরীক্ষা, হয়নি তারিখ ঘোষণা

ফের পেছালো রাবির ভর্তি পরীক্ষা, হয়নি তারিখ ঘোষণা

2021-07-20 14:53:40

রাবি লাইভ: করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ ফের স্থগিত করা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার বৃদ্ধির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে পূর্ব ঘোষিত ১৬, ১৭ ও ১৮ আগস্ট, ২০২১ তারিখের ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত করা হলো। পরবর্তীতে ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে, যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ru.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এরপূর্বে, ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা প্রথমবার ১৪, ১৫ ও ১৬ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে সেটি পিছিয়ে ১৬, ১৭ ও ১৮ আগস্ট নির্ধারণ করা হয়। এদিকে, করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় দ্বিতীয়বারের মতো এই ভর্তি পরীক্ষাও নিতে পারছেনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবার বহুনির্বাচনি পদ্ধতিতে হওয়া ভর্তি পরীক্ষায় প্রশ্ন সংখ্যা হবে ৮০টি। প্রতিটি প্রশ্নের মান ১.২৫ করে মোট ১০০ নম্বর নির্ধারিত হবে। যেখানে প্রতি ৫টি ভুল উত্তরের জন্য কাটা যাবে ১ নম্বর। তাছাড়া ভর্তি পরীক্ষায় থাকছে না কোন জিপিএ নম্বর।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]