44142

সিসি ক্যামেরার আওতায় এলো রাবি ক্যাম্পাস

সিসি ক্যামেরার আওতায় এলো রাবি ক্যাম্পাস

2021-07-29 12:16:21

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানসমূহে সিসি ক্যামেরার সংযোগ স্থাপন করা হয়েছে। আজ বৃহস্পতিবার প্রক্টর দপ্তরে এক সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে এই ক্যামেরা নেটওয়ার্ক উদ্বোধন করেন ভিসির রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম।

ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা,বিভিন্ন অপ্রীতিকর ঘটনা এড়াতে, সর্বোপরি সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং বিশ্ববিদ্যালয় ডিজিটালাইজ করনের প্রক্রিয়াকে এক ধাপ এগিয়ে নিতে এই সিসি ক্যামেরা সংযুক্ত করা হয়।

এরপূর্বে, ২০০৯ সালে ক্যাম্পাসে সীমিত পরিসরে যে সিসি ক্যামেরা স্থাপন করা হয় তা আধুনিকায়ন ও সম্প্রসারণ করে এই নেটওয়ার্ক স্থাপন করা হয়।

এদিকে, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ-এর ৫১তম জন্মদিন উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবন চত্বরে এক অনাড়ম্বর অনুষ্ঠানে গাছের চারা রোপন করে এই কর্মসূচির উদ্বোধন করেন ভিসির রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম।

সেখানে অন্যদের মধ্যে প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালামসহ ভারপ্রাপ্ত প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, বিশিষ্ট শিক্ষকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]