44225

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

2021-08-02 08:27:57

লাইভ প্রতিবেদক: গাজীপুরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিল্প কারখানার শ্রমিকরা। শ্রীপুরে পরিবহন সঙ্কটে কর্মস্থলে যেতে শ্রমিকদের ভোগান্তি ও ভাড়া বেশি নেয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে তারা।

সোমবার (২ আগষ্ট) শ্রীপুর পৌর এলাকায় ২ নম্বর সিঅ্যান্ডবি বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। এতে মহাসড়কের দুই পাশে ২ কিলোমিটারেরও বেশি দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

স্থানীয় এসকিউ সেলসিয়াস কারখানার শ্রমিক আব্দুর রহমান জানান, গড়গড়িয়া মাষ্টারবাড়ী থেকে কারখানা পর্যন্ত যেতে অটোরিকশা ভাড়া মাত্র ২০ টাকা। আজ সেই ভাড়া ৫০ টাকা দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ অপেক্ষা করে অটোরিকশা না পেয়ে হেঁটেই কারখানার উদ্দেশ্যে রওনা হয়েছি। এসে দেখি অনেকেরই একই অবস্থা। তাই সকলে পরিবহন ভোগান্তি কমানো ও ভাড়া কমানোর দাবিতে একত্রিত হয়েছি।

আরেক পোশাক শ্রমিক জামাল উদ্দিন বলেন, করোনার সময় জীবনের ঝুঁকি নিয়ে অফিস করছি। সকালে কারখানায় যাওয়ার জন্য বের হয়েছি। কিন্তু যেতে পারছি না বেশি ভাড়ার কারণে। আগে যেখানে যেতাম ২০ টাকা দিয়ে এখন সেখানে ভাড়া দিতে হয় ১০০ টাকা। এ কারণে হেঁটেই কারখানায় যাচ্ছি।

এ বিষয়ে মাওনা হাইওয়ে থানার ওসি কামাল হোসেন জানান, ‘শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে।’

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]