45236

জাককানইবির তিন শিক্ষার্থী বহিষ্কার

জাককানইবির তিন শিক্ষার্থী বহিষ্কার

2021-09-14 08:41:15

জাককানইবি লাইভ: স্নাতকোত্তরের এক শিক্ষার্থীকে হামলার সঙ্গে জড়িত থাকার ঘটনায় তিন শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রশাসন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিস্কৃত তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল ওয়াহিদ, তারেক রহমান এবং হাবিবুল্লাহ জামি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, গত ৯ সেপ্টেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহলের পেছনে বটতলা এলাকায় কথা-কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে এবং একজনকে মারাত্মকভাবে জখম করা হয়। এরপর প্রক্টরিয়াল বডির সুপারিশের প্রেক্ষিতে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, শিক্ষার্থীর ওপর হামলার ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ এবং নীতি বহির্ভূত কাজ। প্রক্টরিয়াল বডি বরাবর ভুক্তভোগীর আবেদনের প্রেক্ষিতে তদন্ত করা হয় এবং তদন্ত সাপেক্ষে এক জরুরি সভার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আইন ও বিচার বিভাগের প্রধান মুহাম্মদ ইরফান আজিজ বলেন, বিশেষ আমন্ত্রণে শৃঙ্খলা বোর্ডের আজকের মিটিংয়ে আমি উপস্থিত ছিলাম। বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড সভায় প্রক্টরিয়াল বডির তদন্ত রিপোর্ট সাপেক্ষে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে আলাদা করে আমার কোনো বক্তব্য নেই।

অন্যদিকে বহিষ্কৃত তিনজন শিক্ষার্থীর সাথে যোগাযোগ করা হলেও এই বিষয়ে তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]