45246

শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে আজও অভিভাবকদের জটলা

শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে আজও অভিভাবকদের জটলা

2021-09-14 13:26:38

মো. ইমরান হোসেন: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তৃতীয় দিনে রাজধানীর সূত্রাপুর, লক্ষীবাজার এলাকার বিভিন্ন স্কুল কলেজে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা গেলেও ব্যতিক্রম অবস্থানে লক্ষ্য করা গেছে অভিভাবকদের। স্কুলের সামনের গেটে তাদের সন্তানদের জন্য অধীর আগ্রহ নিয়ে বসে আছেন। কেউ বসে সিগারেট টানছেন, কেউ আবার পাশের দোকানে চা খাচ্ছেন, আবার কোথাও কোথাও কয়েকজন অভিভাবক মিলে গল্প করছেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সরেজমিনে পুরাণ ঢাকার সূত্রাপুরে ঢাকা মহানগর মহিলা কলেজের সামনের গেটে অভিভাবকদের ভিড় লক্ষ্য করা যায়। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে প্রবেশ করলেও বাইরে সন্তানদের জন্য অপেক্ষা করতে দেখা যায় অনেক অভিভাবকদের। এসময় তাদের অনেকের মুখে মাস্ক থাকলেও কেউ কেউ তা মুখ থেকে সরিয়ে রেখেছেন।

ঢাকা মহানগর মহিলা কলেজ

 

সেন্ট গ্রেগরি কলেজের মূল ফটকে সতর্কতা মূলক বিভিন্ন ফেস্টুন ঝুলতে দেখা যায়।
সেখানের সিকিউরিটি গার্ড ম্যান বার বার গেটের সামনে থেকে অভিভাবকদের সরে যেতে বলেন। শিক্ষার্থীদের সব ধরণের স্বাস্থ্যবিধি পালনে অদ্ভুত করেন। হাত ও পা স্যানিটাইজ করার পরেই ভিতরে প্রবেশ করতে দিচ্ছেন।

পঞ্চম শ্রেনীর এক শিক্ষার্থীর বাবা জানান, আমরা বাচ্চাদের নিয়ে খুব চিন্তায় আছি। কেননা স্কুল কলেজের বাইরে ছিল মানুষের প্রচন্ড ভিড়। কেউ কোনো স্বাস্থ্যবিধি মানছে না।

সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ

 

গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলের সামনে গিয়েও চোখে পড়ে একই। সেখানেও অভিভাবকরা গেটের বাইরে তাদের সন্তানের জন্য অপেক্ষা করছেন। অনেকদিন পরে তারা একসঙ্গে দেখা হতে পেরে গল্পে মজেছেন।

মুসলিম হাই স্কুলের একজন শিক্ষক ক্যাম্পাসলাইভকে জানান, করোনাকালীন সময়ে আমরা বাড়িতে থাকতে থাকতে বোরিং ফিল করছিলাম। অনেক দিন পরে ক্যম্পাস খুলছে, শিক্ষার্থীরা আসা শুরু করছে স্কুল কলেজগুলো তার নিজস্ব প্রাণে ফিরছে। তবে একটু স্বাস্থ্য ঝুঁকি থেকে যায়। আমরা শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে উদ্ভুত করেছি। আমরা আশা রাখছি খুব শীঘ্রই সবকিছু যেন স্বাভাবিক হয়ে যায়।

মহানগর মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির তৃষা নামের এক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে বলেন, করোনার মধ্যেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে এতে আনন্দিত। তবে আমরা চাই সবাই যেন নিজ নিজ স্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে চলেন। তাহলে সবার জন্যই মঙ্গল হবে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]