45925

ডুয়েটে শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী অনুষ্ঠিত

ডুয়েটে শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী অনুষ্ঠিত

2021-10-13 11:20:43

ডুয়েট লাইভ: দেবী শক্তির বন্দনা এবং অসুর বধে অশুভ খণ্ডনের প্রত্যয়ে আজ বুধবার (১৩ অক্টোম্বর) ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ বাণী অর্চনা সংসদের আয়োজনে শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী পালিত হয়েছে।

মহাষ্টমীতে ১১টায় কুমারী পূজাশুরু হয়। শাস্ত্র অনুযায়ী, রাত্রি ০৮.১৪ মিনিটে সন্ধি পূজা আরম্ভ হবে। বলিদান রাত্রি ৮: ৩৮ মিনিটে। রাত্রি ৯:০২ মিনিটের মধ্যে পূজা সমাপন হবে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে পূজামন্ডপ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম হাবিবুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ও বাণী অর্চনা সংসদের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. হিমাংশু ভৌমিক, ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল কাশেম, রেজিস্ট্রার (অ.দা) প্রফেসর ড. মো. আনওয়ারুল আবেদীন প্রমুখ।

মন্ডপ পরিদর্শনকালে ভিসি বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করে। প্রত্যেক ধর্মের মধ্যেই মানুষকে ভাল দৃষ্টিতে দেখার কথা বলা হয়েছে। তাই, আমরা যেন মানুষকে শ্রদ্ধা করি, মানুষের প্রতি দায়িত্ব পালন করি।

তিনি আরও বলেন, আমরা ভাল কাজ করলে স্রষ্টা অবশ্যই আমাদের স্বর্গে নিবেন। এসময় তিনি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবাইকে একযোগে ভাল কাজ করার আহ্বান জানান। এরপর ভিসি বানী অর্চনা সংসদের আয়োজনে অসহায় ও দুঃস্থদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করেন।

আগামীকাল মহানবমী এবং ১৫ অক্টোবর বিজয়া দশমীতে দশমী বিহিত পূজার মাধ্যমে দুর্গাপূজার সমাপন হবে। স্বাস্থ্যবিধি মেনে এসব পূজা অনুষ্ঠানে ভক্তকুল অংশগ্রহণ করে মা দুর্গার প্রতি শ্রদ্ধা ও বন্দনা নিবেদন করেন।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]