'জেসিআই ঢাকা ইয়াং' এর চেইন হস্তান্তর ও সভা অনুষ্ঠিত


Published: 2021-03-09 17:52:31 BdST, Updated: 2021-05-09 02:17:55 BdST

লাইভ প্রতিবেদক: জুনিয়র চেম্বার্স ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের অন্যতম লোকাল চ্যাপ্টার জেসিআই ঢাকা ইয়াং। শনিবার ৬ই মার্চ রাজধানীর একটি হোটেলে সংগঠনটির প্রথম সাধারণ সদস্য সভা (জিএমএম) এবং চেইন হস্তান্তর অনুষ্ঠান সম্পূর্ন হয়।

সভায় সভাপতিত্ব করেন জেসিআই ঢাকা ইয়াং ২০২১ এর সভাপতি নাজমুল হোসেন সবুজ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। এছাড়াও জেসিআই ঢাকা ইয়াংয়ের সাধারণ সম্পাদক আনিকা দেওয়ানসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। সভায় বাৎসরিক বাজেট ও কার্য পরিকল্পনা অনুমোদন করা হয়।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই এর ১৮ লোকাল চ্যাপ্টার কাজ করছে।

জেসিআই ঢাকা ইয়াংয়ের সভাপতি নাজমুল হোসেন সবুজ জানান, জেসিআই একটি আন্তর্জাতিক সংগঠন। একজন মানুষকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করতে তার অভ্যন্তরীণ শক্তিকে আরো জাগ্রত করাই জেসিআই এর মূল কাজ এছাড়াও সমাজসেবামূলক নানান কাজ আমরা করে থাকি।

সাধারণ সম্পাদক আনিকা দেওয়ান জানান, আমি একজন এডভোকেট। আমার বেশিরভাগ সময়ই কাটে অফিসে। জেসিআই এ কাজ শুরু করার পর আস্তে আস্তে নানান সামাজিক সেবামূলক কাজে আমি অংশগ্রহণ করতে থাকি। করোনার মত মহামারির সময়েও অনেক সেবামূলক কাজ পরিচালনার সুযোগ পাই জেসিআই থেকে। আমি জেসিআই এর প্রতি চিরকৃতজ্ঞ।

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।