সুবর্ণজয়ন্তী উদযাপন করলো বাংলাদেশ-চায়না অ্যালামনাই


Published: 2021-04-06 17:54:45 BdST, Updated: 2021-05-09 02:15:58 BdST

লাইভ ডেস্ক: বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই (অ্যাবকা)। সম্প্রতি এ উপলক্ষে একটি ওয়েবিনারের আয়োজন করা হয়। পাশাপাশি উক্ত অনুষ্ঠানে অ্যাবকা কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চীনে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত মুনশী ফয়েজ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ চীনা দূতাবাসের নিযুক্ত মিনিস্টার কাউন্সিলর ও ডিপুটি চীফ অব মিশন হুয়ালং ইয়ান এবং সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ চীনা দূতাবাসের কালচারাল সেকশনের ফার্স্ট সেক্রেটারি মিস জুলিয়া ইয়ু ঝু।

অ্যাবকার আহবায়ক ড. মোঃ সাহাব উল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটির পরিচালনা করেন সদস্য সচিব এ.এ.এম. মুজাহিদ। প্রধান অতিথির বক্তব্যে সাবেক রাষ্ট্রদূত মুনশী ফয়েজ আহমেদ বাংলাদেশ এবং চীনের সুসম্পর্কের ইতিহাস তুলে ধরেন এবং দুই দেশের অগ্রযাত্রায় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিশেষভাবে উল্লেখ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে হুয়ালং ইয়ান বাংলাদেশে স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান এবং ডিজিটাল বাংলাদেশের রূপান্তর এবং করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও বক্তব্য রাখেন চীনা দূতাবাসের কালচারাল সেকশনের ফার্স্ট সেক্রেটারি মিস জুলিয়া ইয়ু ঝু।

অনলাইন মিটিং

 

অ্যাবকার প্রিপারেটরি সেক্রেটারিয়েট (পিএস) সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. মোঃ শফিকুল ইসলাম ও ডাঃ মোঃ আবু কাওছার (স্বপন)। এছাড়া আমন্ত্রিত অন্যান্য অতিথি এবং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই (অ্যাবকা) এর পিএস সদস্যরা নিজেদের বক্তব্যে বাংলাদেশ এবং চীনের মঙ্গল কামনা করেন এবং দুই দেশকে আরো সুন্দরভাবে এগিয়ে নিতে নিজ নিজ জায়গা থেকে সক্রিয় ভূমিকা পালন করবেন বলে উল্লেখ করেন। বক্তারা অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই (অ্যাবকা) দুই দেশের সম্পর্কে উন্নয়নে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অতিথিদের বক্তব্য শেষে অ্যাবকার পিএস সদস্য ডাঃ নাজমুস সাকিব আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতা -২০২১ এর বিজয়ীদের নাম ঘোষণা করেন।

উল্লেখ্য, চীন দূতাবাস এবং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই (অ্যাবকা) এর আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় ৭ টি ক্যাটাগরিতে বাংলাদেশি নাগরিকগণ অংশগ্রহণ করে।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।