৭ জন বৃদ্ধাকে প্রতিমাসে ৫শ টাকা করে ভাতা প্রদান"মানবতা সামাজিক উন্নয়ন সংস্থা" এর আত্মপ্রকাশ


Published: 2021-05-17 21:04:14 BdST, Updated: 2021-06-22 16:29:32 BdST

গাইবান্ধা লাইভ: মানবতার সেবা, দেশ-প্রেম ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে গাইবান্ধার পলাশবাড়ীতে "মানবতা সামাজিক উন্নয়ন সংস্থা" নামে একটি সমাজক্যালমূলক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের দুবলা গাড়ী গ্রামের ওই সংগঠন "মানবতা সামাজিক উন্নয়ন সংস্থা" ৭ জন বৃদ্ধাকে প্রতিমাসে ৫শ টাকা করে ভাতা প্রদান অনুষ্ঠানিকভাবে সম্পন্ন করেছে। এসময় এলাকার গন্যমান্য অনেকেই উপস্থিত ছিলেন।

সম্প্রতি আলোচনা সভা সংস্থার অস্থায়ী কার্যালয় চত্তরে সংস্থার সভাপতি আওরঙ্গজেবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় সংস্থার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সুচনা বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংস্থার কার্যক্রম উদ্বোধন করেন, পলাশবাড়ী সরকারী কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর শাহজাহান আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসএম পাইলট সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীঃ সুশীল চন্দ্র শীল, বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুর রউফ প্রমুখ।

বক্তাগণ বলেন,সামাজিক দায়বদ্ধতায় আজকের যুবসমাজ "মানবতা সামাজিক উন্নয়ন সংস্থা" গঠন করেছে এবং সমাজের অবহেলিত জনগোষ্ঠীর মধ্যে ৭ জনকে অর্থনৈতিক সহযোগিতার দায়িত্ব নিয়েছে। ভবিষ্যতে টাকার পরিমান ও সুবিধাভোগীর সংখ্যা বৃদ্ধি পাবে শুনে আমরা একটি আলকিত সমাজের প্রতিচ্ছবি দেখছি। এ ধারাবাহিকতা বজায় ও সংস্থার
সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, স্থানীয় কয়েকজন যুবক ভার্চুয়াল আলোচনায় "মানবতা সামাজিক উন্নয়ন সংস্থা" গঠন করে। নিজস্ব অর্থের সমন্নয়ে একটি ফান্ড গঠন করে প্রতি মাসে সমাজের অবহেলিত জনগোষ্ঠীর মাঝে বিলিয়ে দেওয়ার সিদ্ধান্তে আজকের পথচলার সূচনা হলো এবং তালিকাভূক্ত জনগোষ্ঠী আজীবন এ সহযোগিতা পাবে বলে সংস্থা সূত্রে জানা যায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক কাজী মো: সাব্বির, প্রচার সম্পাদক আরিফ আল রাহী,অর্থ সম্পাদক সৈয়দ নাঈম মিয়া, দপ্তর সম্পাদক সৈয়দা জাহীনুর বেগম, মহিলা বিষয়ক সম্পাদক কাকলী পারভীন, সমাজ কল্যাণ সস্পাদক তৌহিদুল ইসলাম, কার্যকারী সদস্য হুমায়রা রহমান,ফৌজিয়া আফরিন। সমস্ত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন,সহ-সভাপতি ইসতেকুর ইসলাম সেতু।

অনুষ্ঠান শেষে চুড়ান্ত তালিকার সুবিধাভোগী ৭ জন'কে চলতি মে মাসের ৫শ টাকা (মাথাপিছু) এবং ভাতা বহি প্রদান করেন অতিথিরা।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।