প্রথম বারের মতো সদস্য সংগ্রহ করছে ইবি ক্যারিয়ার ক্লাব


Published: 2021-08-19 16:47:02 BdST, Updated: 2021-10-21 11:40:15 BdST

ইবি লাইভ: প্রথম বারের মতো সদস্য সংগ্রহ শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যারিয়ার ক্লাব। বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীরা নির্দিষ্ট গুগল ফর্মের মাধ্যমে আবেদন করতে পারবেন। যা চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

সংগঠন সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যারিয়ার ক্লাব। এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো সংগঠনটিতে সদস্য সংগ্রহ শুরু হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীরা নির্দিষ্ট গুগল ফর্মে আবেদন করতে পারবে। এতে ২০১৭-১৮ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবে।

আবেদন করতে গুগল ফর্মে উল্লেখিত নম্বরে বিকাশ বা রকেটের মাধ্যমে ১০০ টাকা ফি প্রদান করতে হবে। আবেদনকৃত শিক্ষার্থীদের ৩১ আগস্টের পর অনলাইনে ভাইভার মাধ্যমে নির্বাচিত করা হবে। ভাইভা গ্রহণের আগে আবেদনকারীদের ই-মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ভাইভাতে মনোনীতদের সরাসরি সদস্য ঘোষণা করা হবে। এছাড়া বাকিদের সহযোগী সদস্য হিসেবে রাখা হবে। তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করে একে একে সদস্যপদ দেওয়া হবে।

এ বিষয়ে ক্লাবটির সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী ক্যাম্পাসলাইভকে বলেন, ‘একুশ শতকের পৃথিবী প্রতিযোগিতাপূর্ণ। অ্যাকাডেমিক স্কিলের পাশাপাশি সফট স্কিল বাড়ানো একজন ক্যারিয়ার সচেতন ব্যক্তির অন্যতম বৈশিষ্ট। ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সচেতনতা ও দক্ষতা বাড়াতে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা প্রথমবারের মতো সংগঠনটিতে সদস্য সংগ্রহ শুরু করেছি। আমি মনে করি, ক্যারিয়ার সচেতন শিক্ষার্থীদের প্রথম প্রছন্দের ক্লাব ক্যারিয়ার ক্লাব।’

প্রসঙ্গত, সদস্য সংগ্রহ সংক্রান্ত যাবতীয় তথ্য সংগঠনটির অফিসিয়াল ফেইসবুক পেইজ, গ্রুপলিংকডইন প্রোফাইল থেকে জানা যাবে।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪২ বছর পর ‘ফার্স্ট ডিজার্ভ দেন ডিজায়্যার’ স্লোগানে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে যাত্রা শুরু করে ইবি ক্যারিয়ার ক্লাব। ২০২০ সালের ১৭ অক্টোবরে যাত্রা শুরু করে ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন ইভেন্টে ক্লাবটি বিশ্ববিদ্যালয়কে তুলে ধরছে। এছাড়া ক্লাবটি আত্মউন্নয়নমূলক বিভিন্ন প্রোগ্রাম ও ক্যারিয়ারঅ সহায়ক পরামর্শ প্রদান করছে।

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।