Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জবি সাহিত্য সংসদের নেতৃত্বে আলিমুল-সিরাজুল

প্রকাশিত: ৪ ডিসেম্বার ২০২২, ০৩:২১

আলিমুল-সিরাজুল: ফাইল ছবি

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের (জবিসাস) ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে আলিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে সিরাজুল ইসলাম দায়িত্ব পেয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সংগঠন সূত্রে এসব তথ্য জানা যায়। এর আগে সংগঠনের মডারেটর ও উপদেষ্টা মন্ডলীদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত কমিটির অনুমোদন দেওয়া হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ধারা ৭ সাংগঠনিক কাঠামো অনুযায়ী প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো: ইমদাদুল এবং প্রধান উপদেষ্টা হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

সাহিত্য সংসদের মডারেটর হিসেবে বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মিল্টন বিশ্বাস এবং নাট্যকলা বিভাগের চেয়ারম্যান শামস শাহরিয়ার।

উপদেষ্টা মন্ডলী হিসেবে চারুকলা বিভাগের চেয়ারম্যান ডক্টর বজলুর রশিদ খান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ, ইংরেজি বিভাগের অধ্যাপক জনাব আকরামুজ্জামান, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক অনিমা রায়, ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম, আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক দেবাশীষ বিশ্বাস।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মিনহাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন আছিয়া খাতুন, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মো. মেহেদী হাসান এবং ইউছুব ওসমান।

আহবায়ক কমিটির আহবায়ক, বর্তমানে প্রতিষ্ঠাতা সভাপতি, আলিমুল ইসলাম বলেন, ২০১৯ সাল থেকে আহবায়ক কমিটির মাধ্যমে আমাদের সাহিত্য আড্ডা এবং সাহিত্যকর্ম ক্যাম্পাসে প্রতিনিয়ত চলছে, (গঠনতন্ত্রের ধারা ৪- লক্ষ্য ও উদ্দেশ্য, ধারা ৫- কার্যক্রম ) অনুযায়ী আগামীতে আমরা কার্যক্রম করব, স্বল্প সময়ের মধ্যে পদ্মা সেতু নিয়ে দেওয়ালিকা, মাসিক সাহিত্য আড্ডা করেছি, প্রবীণ ও নবীন সাহিত্যিকদের মধ্য সাহিত্যচর্চা, ও যোগাযোগের কেন্দ্র হিসেবে কাজ করব, সর্বোপরি গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মাধ্যমে সাহিত্যকর্ম ক্যাম্পাসে আরো সুন্দরভাবে করতে পারব ইনশাল্লাহ।

আহ্বায়ক কমিটির সদস্য সচিব, বর্তমানে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, "আহ্বায়ক কমিটির মধ্য থেকেও আমরা মাসিক সাহিত্য আড্ডা ও পদ্মা সেতু নিয়ে দেওয়ালিকা করেছিলাম, শিল্প সাহিত্য, গবেষণামূলক প্রবন্ধ, দর্শন মূলক জ্ঞান, সাধারণ শিক্ষার্থীদের মধ্য তুলে ধরব, আমরা বিশ্বাস করি সাহিত্য চর্চার এই প্লাটফর্ম তরুণ সাহিত্যিকদের জন্য কাজ করার সুযোগ তৈরি করবে ক্যাম্পাসে।"

সংগঠনটি সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একইসাথে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীতে সাধারণ সদস্যের মধ্য থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।

ঢাকা, ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ