পেছাচ্ছে ৪৩তম বিসিএস প্রিলি পরীক্ষার তারিখ


Published: 2021-05-03 13:18:54 BdST, Updated: 2021-05-19 00:06:37 BdST

লাইভ প্রতিবেদক: বিসিএস-এর ৪৩তম প্রিলিমিনারি পরীক্ষার নির্ধারিত তারিখ পেছাচ্ছে বলে জানা গেছে। এই পরীক্ষার জন্য আগামী ১৫ অক্টোবর দিন ধার্য ছিলো।

জানা গেছে, আগামী ১৫ অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের বিজয়া দশমী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। একই দিন হওয়ায় ওই তারিখে নেওয়া হবে না বিসিএসের পরীক্ষা। পরীক্ষার তারিখ এক সপ্তাহ পেছাতে পারে বলে পিএসসি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে পিএসসির এক সদস্য নাম না প্রকাশ করার শর্তে গণমাধ্যমকে জানিয়েছেন, পরীক্ষার তারিখ নির্ধারণের সময় বিজয়া দশমীর বিষয়টি এড়িয়ে যাওয়ায় ওই দিনের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। কমিশনের সভা শেষে এ তারিখ পুনর্নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

এর আগে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময় ৩১ জানুয়ারির পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়। পরে আবার দুই মাস বাড়িয়ে দেওয়া হয়। বর্ধিত সময় অনুযায়ী, মে মাসের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

৪৩তম বিসিএস-এ বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ পাবেন।

ঢাকা, ৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।