উচ্চশিক্ষা, গবেষণাকে এগিয়ে নিতে কাজ করছে ইউজিসি


Published: 2021-06-08 19:33:49 BdST, Updated: 2021-06-18 18:23:58 BdST

লাইভ প্রতিবেদক: উচ্চশিক্ষা ও গবেষণাকে বিশ্বমানে উন্নীতকরণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কাজ করছে বলে জানিয়েছে ইউজিসি সদস্য প্রফেসর ড. আবু তাহের।

ইউজিসি আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আজ (মঙ্গলবার) তিনি একথা বলেন।

ইউজিসি সদস্য ও এপিএ টিমের আহবায়ক প্রফেসর আবু তাহের আরও বলেন, গবেষণার মান বাড়াতে এ খাতে ১০০ কোটি টাকা বাজেটে বরাদ্দ দেওয়া হয়েছে। ভবিষ্যতে এখাতে আরও বরাদ্দ বৃদ্ধি করা হবে।

ইউজিসি সদস্য বলেন, মানসম্মত উচ্চশিক্ষার সম্প্রসারণ ও উচ্চশিক্ষা ব্যবস্থাপনয় গুনগতমান নিশ্চিত করার লক্ষ নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠায় সকলকে লক্ষ্যমাত্রা ভিত্তিক, সূচকনির্ভর এবং সময়বদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসি সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর।

কর্মশালায় ইউজিসি’র সহকারী পরিচালক, সহকারী সচিব এবং সমমান কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

ঢাকা, ৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।