শুরু হলো বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নিবন্ধন কার্যক্রম


Published: 2021-07-14 11:43:15 BdST, Updated: 2021-09-20 20:49:18 BdST

লাইভ প্রতিবেদক: বিদেশগামী বাংলাদেশি শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা গ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রম শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ২৭ জুলাইয়ের মধ্যে ই-মেইলে আবেদন করার কথা জানিয়ে গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) পরিপত্র জারি করেছে মন্ত্রণালয়ের ‘করোনা সেল’।

পরিপত্রে বলা হয়, বিদেশে অধ্যয়নরত কিন্তু মহামারীর কারণে বর্তমানে বাংলাদেশে অবস্থানরত এবং বিদেশে শিক্ষা নিতে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার জন্য রেজিস্ট্রেশন সম্পর্কিত আবেদন নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এক্ষেত্রে পাসপোর্ট, প্রযোজ্য ক্ষেত্রে ভিসা, বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি কনফারমেশন ডকুমেন্ট বা ছাত্রত্ব প্রমাণের সনদ বা স্টুডেন্ট আইডি স্ক্যান করে ইমেইলের মাধ্যমে জিআইপি বা পিডিএফ ফাইল পাঠাতে হবে।

নিবন্ধনের ই-মেইল ঠিকানা- [email protected]

ই-মেইলের বিষয় হিসেবে “Application for COVID-19 vaccination for students studying abroad (Passport No.)” উল্লেখ করতে হবে।

পাশাপাশি আবেদনকারীকে https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9 লিংকের গুগল ফর্মটি যথাযথভাবে পূরণ করে জমা দিতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আবেদন পরবর্তী তিন কার্যদিবস পর সুরক্ষা ওয়েবসাইট থেকে চূড়ান্তভাবে টিকার জন্য নিবন্ধন করতে হবে। এছাড়া প্রাসঙ্গিক যে কোনো তথ্যের জন্য একই ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে শিক্ষার্থীদের।

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।