আগস্টের প্রথম প্রহরে ইআবি বঙ্গবন্ধু পরিষদের শিখা প্রজ্বলন


Published: 2021-08-01 10:11:16 BdST, Updated: 2021-09-28 10:49:29 BdST

লাইভ প্রতিবেদক: ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছে ইসলামি আরবী বিশ্ববিদ্যালয় (ইআবি) শাখা বঙ্গবন্ধু পরিষদ।

শনিবার (৩১জুলাই) দিবাগত রাত ১২টা এক মিনিটে শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শামীম খান ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণারে এ মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়।

এসময় শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শামীম খান বলেন, 'স্বাধীনতা বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে সোনার বাংলা গড়ার পথ রূদ্ধ করে দিতে চেয়েছিলো। কিন্তু জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।'

সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম বলেন, ১৫ই আগস্টের শোককে শক্তিতে রুপান্তর করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে যাতে স্বাধীনতা বিরোধীরা নতুন কোন চক্রান্তে লিপ্ত হয়ে এই দেশের অগ্রগতি ব্যাহত করতে না পারে।

পরে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় শাখা বঙ্গবন্ধু পরিষদের অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।