চলমান অংশীদারিত্বমূলক কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত রাখতে সম্মত দু’পক্ষ...ইউনিসেফের সাথে ইউজিসি’র দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত


Published: 2021-09-01 11:52:00 BdST, Updated: 2021-10-21 11:49:40 BdST

লাইভ প্রতিবেদক: কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট বিষয়ক চলমান কার্যক্রম যথাসময়ে সম্পন্ন। সেই সাথে বিদ্যমান অংশীদারিত্বমূলক কার্যক্রম ইউনিসেফের নতুন কান্ট্রি প্রোগ্রামে (২০২২-২০২৬) অন্তর্ভুক্ত করার বিষয়ে ইউনিসেফ বাংলাদেশ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মধ্যে একটি দ্বি-পাক্ষিক সভা আজ (বুধবার) অনুষ্ঠিত হয়েছে।

সভায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট-এর ওপর ফেলোশীপ প্রোগ্রাম, গবেষণা ও একাডেমিক কার্যক্রম পরিচালনার বিষয়গুলো আলোচিত হয়।

ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে সভায় উপিস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট ম্যানেজার ইয়াসমিন খান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহ আলম, তথ্য ব্যবস্থাপনা, যোগাযোগ এবং প্রশিক্ষণ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, ইন্টারন্যাশনাল কো-অপারেশন এন্ড কোলাবোরেশন (আইসিসি) সেকশনের উপ-পরিচালক সুরাইয়া ফারহানা, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নান ও আইসিসি সেকশনের সহকারী পরিচালক মোঃ মামুন।

ইউজিসি সচিব তাঁর বক্তব্যে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট নিয়ে গবেষণা কার্যক্রম পরিচালনা ও একাডেমিক কারিকুলাম প্রণয়নে স্থানীয় প্রেক্ষিতসমূহকে প্রধান্য প্রদান ও দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণ নিশ্চিত করার ওপর জোর দেন। তিনি দেশের উচ্চশিক্ষার উন্নয়নে ইউনিসেফের প্রচেষ্টাকে এগিয়ে নিতে ইউজিসি’র পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ইউনিসেফ বাংলাদেশ প্রতিনিধি তাঁর বক্তব্যে বলেন, পরবর্তী কান্ট্রি প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্ভাবনী কাজে উৎসাহিত করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম সংযুক্ত করার প্রস্তাব করা হবে। এছাড়াও, কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট সংক্রান্ত কার্যক্রমের প্রাতিষ্ঠানিকীকরণের ওপরও জোর দেয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।