Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''শিক্ষার্থীদের সঙ্গে স্মার্ট সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করব''

প্রকাশিত: ২২ ডিসেম্বার ২০২২, ০৮:১৭

সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান

ঢাবি লাইভ: শিক্ষার্থীদের সঙ্গে স্মার্ট সম্পর্ক গড়ে তোলার কথা জানিয়েছেন ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে তারা এ কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের কথা বলছেন। সে রকম একটি স্মার্ট সম্পর্ক শিক্ষার্থীদের সঙ্গে গড়ে তোলার চেষ্টা করব। আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। আমরা সেগুলো এড়িয়ে উটের মতো বালির মধ্যে মুখ গুঁজে থাকব, সেটি হবে না। আমরা দায়িত্ব নিচ্ছি, সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের স্বার্থে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নের স্বার্থে দায়বদ্ধ থাকব।

দায়িত্ব বিকেন্দ্রীকরণের কথা উল্লেখ করে সাদ্দাম বলেন, আমরা বাংলাদেশ ছাত্রলীগের কর্মী- এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার উপযোগী দক্ষ মানুষ আমরা হতে চাই। ছাত্রলীগে অংশীদারিত্বমূলক নেতৃত্ব প্রতিষ্ঠিত হোক সেটি আমরা চাই। কেন্দ্রীয় নির্বাহী সংসদকে কার্যকর করার বিষয়টি নিয়ে আমরা কাজ করব। দায়িত্বকে যদি আমরা আরও বেশি বিকেন্দ্রীকরণ করতে পারি তাহলে সংগঠন আরও বেশি গতিশীল হবে। সাংগঠনিক জবাবদিহিতা থাকবে, কেন্দ্র ও তৃণমূলের কর্মীদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে।

ছাত্র সংসদ নির্বাচনের প্রয়োজনীয়তা আছে উল্লেখ করে তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের ক্ষেত্রে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আন্তরিক। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যেন নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন হয় সেটিই আমাদের প্রত্যাশা।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, সাম্প্রতিক অতীতে করোনার কারণে ছাত্রলীগের কিছু ‘প্রেস কমিটি’ হয়েছে। সদ্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক পরিস্থিতির স্বীকার হয়ে এমনটি করতে বাধ্য হয়েছেন। এখন এই পরিস্থিতির পরিবর্তন হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ প্রধানমন্ত্রীর নির্দেশনায় অতীতের সোনালি ইতিহাসে ফিরে যাবে। আমরা যতদিন দায়িত্বে আছি ততদিন প্রতি সপ্তাহে, প্রতি মাসে সারা দেশে সম্মেলনের উৎসব চলবে।

বাংলাদেশের অলি-গলি চষে বেড়াব উল্লেখ করে ইনান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি নির্বাচনকে সামনে রেখে সারা বাংলাদেশকে চষে বেড়ানোর ম্যান্ডেট ধারণ করেন, আমরা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক এই বয়সে ছাত্রলীগকে গতিশীল করার জন্য প্রয়োজনে সমগ্র বাংলাদেশের অলি-গলি চষে বেড়াব। আর এটা যদি আমরা না করতে পারি তাহলে প্রধানমন্ত্রীর প্রকৃত কর্মী হতে পারব না।

ঢাকা, ২১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ