Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''পাঠ্যবই নিয়ে যে খেলা চলছে তা কারো কাম্য নয়''

প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:১১

মাওলানা ইমতিয়াজ আলম

লাইভ প্রতিবেদক: ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, পাঠ্যপুস্তক নিয়ে একটা মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে যে ধরনের খেলা চলছে তা কখনোই কারো কাম্য নয়। নতুন প্রজন্মকে ধ্বংসের জন্য যারা খেলায় মেতেছে জাতি তাদের ক্ষমা করবে না।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে পুরানা পল্টনস্থ দলের কার্যালয়ে আগামীকাল অনুষ্ঠিতব্য নগর সম্মেলন ২০২৩ সফলের লক্ষ্যে আয়োজিত মিডিয়া উপ-কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শুধু তদন্ত করে লাভ নেই। দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হলে সর্বত্র গণআন্দোলন গড়ে উঠবে।

এসময় উপস্থিত ছিলেন মিডিয়া উপ-কমিটির সমন্বয়কারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহকারি সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির, সদস্য কেএম শরীয়াতুল্লাহ, সাব্বির আহমদ, পিয়াস করীমসহ অন্যান্য সদস্যবৃন্দ।

তিনি বলেন, সিলেবাসে মোগল ইতিহাস, বাংলাদেশ ও ধর্মীয় চেতনা ধ্বংস করা হয়েছে। সিলেবাসের লেখা সুস্থবিবেক সম্পন্ন মানুষ পড়ার অনুপযোগি। মাদরাসা শিক্ষার স্বকিয়তাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, জনমতের কোন প্রকার তোয়াক্কা না করে সিলেবাসে একটি সম্প্রদায়ের সন্নিবেশন করা হয়েছে। কাজেই ইসলামী ও ইসলামী তাহজীব তামাদ্দুন ধ্বংসকারী সিলেবাস এদেশে চলতে পারে না। ছাপাকৃত বোর্ডের সকল বই এবং আলয়া মাদরাসা বোর্ডের বই বাজেয়াপ্ত করে নতুনভাবে ইসলামী তাহজীব তামাদ্দুন সম্পন্ন বই ছাপার ব্যভস্থা করতে হবে।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ