অনুমোদন পেলো রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়


Published: 2021-04-05 20:08:12 BdST, Updated: 2021-04-23 23:49:41 BdST

লাইভ পতিবেদক: রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যলয়কে শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। রবিবার (৪ এপ্রিল) ইউজিসি এই অনুমোদন দেয়।

নির্দেশনায় বলা হয়েছে, প্রথমে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ), ফ্যাশন ডিজাইন, সংগীত এবং থিয়েটার—এ চারটি বিষয়ে শিক্ষা কার্যক্রম শুরু করবে বিশ্ববিদ্যালয়টি।

বেসরকারি এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালনায় ইউজিসির বিদ্যমান আইন মানতে হবে এবং অনুমোদিত ক্যাম্পাস থাকতে হবে। আগামী ৬ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর করতে হবে। ডুয়েল (দুই) সেমিস্টারের ভিত্তিতে চারটি প্রোগ্রামের শিক্ষা কার্যক্রম শুরু করা যাবে।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার সাময়িক অনুমোদন দিয়েছে সরকার। এর পরিপ্রেক্ষিতে শিক্ষা কার্যক্রম পরিচালনার আবেদন জানায় বিশ্ববিদ্যালয়টি। এরপর গত ২৫ ফেব্রুয়ারি সরেজমিন পরিদর্শন করা হয়। পরিদর্শন প্রতিবেদনের ভিত্তিতে শর্তসাপেক্ষে শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন দেওয়া হলো।

উল্লেখ্য, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামান। ২০১৬ সালের জুন মাসে এ বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয় সরকার। ঢাকার অদূরে কেরানীগঞ্জে এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস হবে।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।