ইউআইইউ’র ৩ শিক্ষার্থীর স্টাডি ইন কানাডা স্কলারশীপ অর্জন


Published: 2021-06-15 21:34:11 BdST, Updated: 2021-08-02 12:06:28 BdST

ইউআইইউ লাইভ: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) তিনজন শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষের জন্য স্টাডি ইন কানাডা স্কলারশীপ (এসআইসিএস) অর্জন করেছে। যার প্রতিটি মূল্য ১০,২০০ কানাডিয়ান ডলার। এই স্কলারশীপ গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা (জিএসি) দ্বারা অর্থায়িত এবং এটি কানাডায় এক সেমিস্টার এক্সচেঞ্জের মাধ্যমে প্রদান করা হবে।

ইউআইইউ কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী তাসমিয়া হাসান সাবন্তি স্কলারশীপ পেয়েছে কানাডার লেকহেড ইউনিভার্সিটিতে। একই বিভাগের উম্মে মারিয়া মুনা এবং ফাহিম আল আউসাফ স্কলারশীপ পেয়েছে কানাডার কনকর্ডিয়া ইউনিভার্সিটি অব অ্যাডমন্টনে। এছাড়াও একজন শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য সংরক্ষিত তালিকায় রয়েছে।

এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং উত্তর ও সাব-সাহারান আফ্রিকা অঞ্চলের ২১ টি দেশের জন্য মাত্র ৫০ টি ঘোষনা করা হয়। ইউআইইউ’র শিক্ষার্থীরা এই তীব্র প্রতিযোগিতাপূর্ণ ৫০ টি স্কলারশীপের মধ্যে ৩ টি স্কলারশীপ অর্জন করেছে যা, ইউআইইউ’র তথা বাংলাদেশের জন্য একটি গর্বের বিষয়।

ইউআইইউর ভিসি প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান বিজয়ীদের মহান সাফল্য কামনা করেন এবং অন্যান্য শিক্ষার্থীদের কে সামনে এ ধরনের প্রতিযোগিতার জন্য নিজেকে প্রস্তুত করতে উৎসাহিত করেন।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।