বছরজুড়ে গৃহকর্মীকে ধর্ষণ, সেই বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেপ্তার


Published: 2021-05-05 15:29:15 BdST, Updated: 2021-06-18 18:25:35 BdST

লাইভ প্রতিবেদক: চাঁদপুরে গৃহকর্মী তরুণীকে বছরজুড়ে ধর্ষণ করা হয়েছে। এমন অভিযোগে মামলার প্রেক্ষিতে আসামি বিশ্ববিদ্যালয় ছাত্র আমজাদ মাহমুদ নিলয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার চাঁদপুর সদর মডেল থানা পুলিশ ভোলার জেলার বোরহানউদ্দিন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে চাঁদপুর সদর মডেল থানায় নিয়ে আসা হয়।

পুলিশ বলছে, আব্দুল মাজেদ (৫৪) ও শাহানাজ বেগম (৪৫) দম্পতি চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এ কর্মরত। তারা ভোলা জেলার দৌলতখান উপজেলার চরশফী গ্রামের বাসিন্দা। চাঁদপুর ওয়ারলেছ বাজার সিরাজ বরকান্দাজ এর বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। জানা যায়, ধর্ষিতা গৃহকর্মী তাদের একই গ্রামের মানসিক রোগীর কন্যা। তার মা অন্যত্র বিবাহ করে চলে যান। দীর্ঘ ৪ বৎসর যাবৎ এই দম্পতি তাকে দিয়ে বাসার কাজ করিয়ে আসছিল। এই চার বছরে তারা ধর্ষিতার কোন টাকা-পয়সা পরিশোধ করেনি।

লকডাউনের সময় বাবা-মা কর্মস্থলে চলে গেলে তাদের ইউনিভার্সিটি পড়ুয়া ছেলে আমজাদ মাহমুদ নিলয় (২১) গৃহকর্মীকে ১ বছর যাবৎ বাসায় একা পেয়ে ধর্ষণ করে আসছিল। ভিকটিম বিষয়টি আব্দুল মাজেদ দম্পতিকে অবহিত করলেও তারা বিষয়টি কর্ণপাত না করে ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতনসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে চুপ থাকতে বাধ্য করে।

সর্বশেষ গত ১৪ই এপ্রিল দুপুর ১২টার সময় আব্দুল মাজেদ দম্পতি অফিসে চলে গেলে এই সুযোগে তাদের পুত্র আমজাদ মাহমুদ নিলয় (২১) ভিকটিমকে আবারও ধর্ষণ করে। ভিকটিম সর্বশেষ ঘটনার বিষয়টি আব্দুল মাজেদ দম্পতিকে জানিয়ে প্রতিকার চাইলে শাহনাজ বেগম ও তার ছেলে আমজাদ মাহমুদ নিলয় ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। ভিকটিম তাদের দীর্ঘদিনের নির্যাতন সহ্য করতে না পেরে গত ৩০শে এপ্রিল আত্মহত্যার উদ্দেশ্যে আব্দুল মাজেদ দম্পতির বাসা থেকে বের হয়।

বিষয়টি থানা পুলিশ জানতে পেরে ভিকটিমকে উদ্ধার করে এবং তার কাছ থেকে বিষয়টি পুরোপুরি অবহিত হয়। পরে ঐ দিন শাহনাজ বেগমকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয় এবং তাদের বিরুদ্ধে ভিকটিমের আবেদনের প্রেক্ষিতে চাঁদপুর সদর মডেল থানায় মামলা রুজু করে শাহনাজ বেগমকে আদালতে সোপর্দ করা হয়।

সদর থানার ওসি আব্দুর রশিদ জানান, তিনজনের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। শনিবার চাঁদপুর সদর হাসপাতালে তরুণীর ডাক্তারি পরীক্ষা হয়েছে। আসামিকে বুধবার আদালতে সোপর্দ করা হবে।

ঢাকা, ৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।