ইবি: গ্রীষ্মকালীন ছুটি শেষে খুলছে শনিবার, পরীক্ষার সিদ্ধান্ত ১৯ জুন


Published: 2021-06-10 18:25:44 BdST, Updated: 2021-06-22 17:23:23 BdST

ইবি লাইভ: গ্রীষ্মকালীন ছুটি শেষে আগামী শনিবার (১২ জুন) থেকে সীমিত আকারে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অফিসসমূহ চলবে। এছাড়া আগামী ১৯ জুন অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় অনার্স ও মাস্টার্সের আটকে থাকা ও চূড়ান্ত পরীক্ষা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান ক্যাম্পাসলাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে, গতকাল বুধবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি শেষ হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) ও শুক্রবার (১১ জুন) সাপ্তাহিক ছুটি হওয়ায় আগামী শনিবার (১২ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত আকারে চলবে।

এছাড়া আগামী ১৯ জুন সকাল ১১ টায় প্রশাসন ভবনের সভাকক্ষে অ্যাকাডেমিক কাউন্সিলের ১২০ তম সভা অনুষ্ঠিত হবে। সভায় যেসব সদস্য সশরীরে যুক্ত হতে পারবেনা সেসব সদস্য অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হতে পারবেন।

সভায় অনার্স ও মাস্টার্স শ্রেণির আটকে থাকা ও চূড়ান্ত পরীক্ষা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কাউন্সিলের সদস্যদের মতামতের ভিত্তিতে অনলাইনে নাকি সশরীরে পরীক্ষা গ্রহণ করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

জানা গেছে, গত ২৮ মে বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা সরাসরি অথবা অনলাইনে নেওয়ার ব্যবস্থা নিতে সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের রেজিস্ট্রার বরাবর চিঠি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। পাশাপাশি নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে পরীক্ষার বিষয়ে সিন্ধান্ত গ্রহণের নির্দেশনা দিয়েছে তারা।

এরই প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভাগগুলোতে মতামতের জন্য চিঠি পাঠিয়েছে। ইতোমধ্যে বিভাগগুলো একাডেমিক কমিটির মিটিং সম্পন্ন করেছে। অধিকাংশ বিভাগ শিক্ষার্থীদের মতামত নিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণের এবং দ্রুত পরীক্ষা শুরুর পক্ষে মতামত দিয়েছেন বলে জানা গেছে।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।