ঢাবি শিক্ষার্থীদের সফটলোন আবেদনের সময় বাড়াল


Published: 2021-06-15 15:38:19 BdST, Updated: 2021-08-04 16:04:40 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্মার্টফোন কিনতে ৮ হাজার টাকা করে ঋণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ জুনের মধ্যে নির্ধারিত আবেদন ফরম পূরণ করতে বলা হলেও এই সময় বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়েরর ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নীতিমালা ২০২০ এর আলোকে করোনা মহামারির (কোভিড-১৯) কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের সুদবিহীন ঋণের আওতায় আন্ড্রয়েড ডিভাইস/স্মার্টফোনে ক্রয়ের জন্য ঋণ প্রদানের নিমিত্তে নিম্নে উল্লেখিত শর্তাধীনে বিভাগ/ইন্সটিটিউটের মাধ্যমে আবেদনকৃত শিক্ষার্থীদেরকে ২০/০৬/২০২১ তারিখ এর মধ্যে তথ্য সরবরাহের জন্য অনুরোধ করা যাচ্ছে।

স্মার্টফোন ক্রয়ে শিক্ষার্থীদের আবেদনের ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে কিছু নীতিমালা উল্লেখ করা হয়েছে। নীতিমালগুলোর মধ্যে রয়েছে-

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক/স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত অস্বচ্ছল শিক্ষার্থী যাদের নাম ‘শিক্ষার্থী সফ্ট লোন’ তালিকায় অন্তর্ভুক্ত আছে কেবলমাত্র তারাই আবেদন করতে পারবেন। ঋণের সর্বোচ্চ সিলিং ৮ হাজার টাকা, যাহা সুদমুক্ত। ওই টাকা সংশ্লিষ্ট শিক্ষার্থীর ব্যাংক হিসাবের মাধ্যমে দেওয়া হবে।

শিক্ষার্থীদের সোনালী ব্যাংক/জনতা ব্যাংক/অগ্রণী ব্যাংকসহ বাংলাদেশের যেকোন তফসিলি ব্যাংকের যেকোন শাখায় নিজ নামে ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে। তবে যাদের ব্যাংক অ্যাকাউন্ট নেই তারা বাংলাদেশের যেকোন তফসিলি ব্যাংকের যেকোন শাখায় ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।