মাভাবিপ্রবি শিক্ষার্থীদের হল-বাস ফি মওকুফের দাবি ছাত্রলীগের


Published: 2021-09-21 10:40:21 BdST, Updated: 2021-10-18 13:55:22 BdST

মাভাবিপ্রবি লাইভ: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া, হল ও বাস ফি মওকুফ এবং নিরাপত্তা জোরদারের দাবি করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

ভাইস-চ্যান্সেলর বরাবর লিখিত আবেদনে সব শিক্ষার্থীর পক্ষে দাবি জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীল।

বৈশ্বিক মহামারী করোনায় দীর্ঘদিন ধরে বিশ্বাবদ্যালয় বন্ধ রয়েছে। বর্তমানে সংক্রমণ হ্রাসের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় খোলার তারিখ নির্ধারণ করেছে। আমরাও চাই দ্রুত স্বাস্থ্যবিধি মেনে আমাদের আবাসিক হল ও শিক্ষা কার্যক্রম চালু করা হোক। লিখিত এ আবেদনটি মাভাবিপ্রবি ভাইস- চ্যান্সেলর বরবার করা হয়েছে।

আবেদনে আরও, করোনায় শিক্ষার্থীদের অনেক পরিবারই আর্থিক দুরবস্থায় জীবন অতিবাহিত করছে। এমতাবস্থায় ও শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে হল ও বাস ফি সম্পূর্ণ মওকুফের দাবি জানাচ্ছি। তাছাড়া দীর্ঘদিন বন্ধ থাকায় ক্যাম্পাস প্রাঙ্গণে স্থানীয়রা বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। ফলে এখানে লাইটিং ব্যবস্থা জোরদার করার প্রয়োজন অনুভব করছি এসব বিষয় উল্লেখ্য করা হয়।

এর আগেও ছাত্রলীগ নেতা মানিক শীল নিজের ফেসবুকে বিভিন্ন দাবি নিয়ে পোস্ট করে তার কিছু আংশ:
১. সকল শিক্ষার্থীদের টিকার ব্যবস্থা করা
২. হল ফি, বাস ফি মওকুফের ব্যবস্থা করা।
৩. নির্বিঘ্নে চলাচলের জন্য নির্মাণাধীন রাস্তার কাজ দ্রুত করা।
৩. লাইটিং পর্যাপ্ত না থাকার কারণে রাতের বেলায় বিভিন্ন স্থানে স্থানীয়দের নেশা সহ বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত থাকতে দেখা যাচ্ছে। পর্যাপ্ত লাইটিং থাকলে এসব করতে পারবে না।

৪. খেলার মাঠ, দরবার হল থেকে শুরু করে শাহজামান দীঘির পাড় সহ বসার জায়গা তে ইদানিং কলেজ স্কুলের শিক্ষার্থীরা প্রচুর আড্ডাবাজি সহ নিয়মিত মারামারি করছে। অনেক সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথেও তর্কাতর্কি, কথা কাটাকাটি হচ্ছে। এমতাবস্থায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো প্রতিক্রিয়া জানায়নি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা দাবির সাথে একমত পোষণ করেন। এবং ছাত্রলীগ নেতা মানিক শীল ও নিবিড় পাল কেন ধন্যবাদ জানান। আরও বলেন তারা সর্বদা শিক্ষার্থীদের যেকোনো বিপদে ও ন্যায্য দাবি আদায়ে শিক্ষার্থীদের পাশে থেকেছেন।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচটি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।