দেড় বছর পর ক্যাম্পাসে ফিরে উচ্ছ্বসিত বাকৃবি শিক্ষার্থীরা


Published: 2021-09-26 15:41:39 BdST, Updated: 2021-10-22 03:38:18 BdST

বাকৃবি লাইভ: প্রায় দেড় বছর পর ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা। করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রিয় ক্যাম্পাসে আবারও ফিরে আসতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ে মোট তেরটি হল রয়েছে। তার মধ্যে চারটি নারী শিক্ষার্থীদের জন্য। বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষার্থী প্রায় ছয় হাজার। তবে দুই হাজারের বেশি শিক্ষার্থী হলে ওঠার সুযোগ পেয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালযের ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. একেএম জাকির হোসেন।

তিনি বলেন, ‘আগামীকাল (সোমবার) থেকে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। তাদের জন্য গত শুক্রবার থেকে হল খুলে দেওয়া হয়েছে। অন্যদিকে প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর থেকে হল খুলে দেওয়া হবে। ১৭ অক্টোবর থেকে তাদের সেমিস্টার চূড়ান্ত পরীক্ষা শুরু হবে।’

তিনি আরও বলেন, ‘শুধুমাত্র যারা করোনার টিকা নিয়েছেন তাদেরকেই হলে ওঠার সুযোগ দেওয়া হচ্ছে এবং হবে। শিক্ষার্থীদেরকে মাস্ক পরা, দল বেধে ঘোরাঘুরি না করা এবং সময় মত লাইনে দাঁড়িয়ে খাবার গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো কোনো হলে প্রভোস্টগণ শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন।’

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।