এবার যুক্তরাষ্ট্রে শাবিপ্রবি শিক্ষকের আত্মহত্যা


Published: 2021-10-16 16:14:47 BdST, Updated: 2021-12-02 22:44:11 BdST

শাবিপ্রবি লাইভ: অবশেষে ভয়ঙ্কর পথে পা রাখলেন তিনি। জীবন আর পরিজনের মায়া ত্যাগ করে পাড়ি জমালেন ওপারে। আর ফিরবেন না শাবির ওই শিক্ষক। আর কখনও বসবেন না শিক্ষক কিংবা গবেষণার টেবিলে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

সংশ্লিস্টরা জানান, শনিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। চলছে তদন্ত। এদিকে তার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীর।

মাহফুজুর রহমানের মৃত্যুর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। তার সহকর্মী ও শিক্ষক-শিক্ষার্থীরা দু:খ প্রকাশ করেছেন। সকলেই অবাক হয়েছেন এই মেধাবী শিক্ষকের মৃত্যুর খবর শুনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, মাহফুজুর রহমান যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটিতে পিএইচডিতে অধ্যয়নরত ছিলেন। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা এখনও বলা যাচ্ছে না। যুক্তরাষ্ট্রের পুলিশ এ বিষয়ে তদন্ত করছে। তারা ইতোমধ্যে কিছু আলামত সংগ্রহ করে তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।

অধ্যাপক মো. মাহফুজুর রহমান ২০১৮ সালের ডিসেম্বরে বুয়েট থেকে লেখাপড়া শেষে শাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেছিলেন। গত আগস্টে পিএইচডি করতে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া যান তিনি। তার গ্রামের কুমিল্লা জেলার লাকসাম উপজেলায়।

অধ্যাপক মো. মাহফুজুর রহমানের মৃত্যুতে ভিসিসহ শিক্ষক সমাজ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।