সিকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন


Published: 2021-10-17 18:32:33 BdST, Updated: 2021-12-02 21:25:31 BdST

সিকৃবি লাইভ: ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার অন্যতম কেন্দ্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, সিকৃবিতে ৩১৬৩ জন পরীক্ষায় অংশ নেবার সুযোগ পায় যার মধ্যে ২৭৭১ জন উপস্থিত ছিলো। উপস্থিতির হার ৮৭.৬১%।

ভর্তি পরীক্ষা কেন্দ্রের সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড জানান, দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিকৃবিসহ দেশের ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, যেখানে মোট আবেদনকারী ছিলো ১ লাখ ৩১ হাজারের মতো।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই সিকৃবি ক্যাম্পাসে সাজ সাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিবাবকসহ সিকৃবি ক্যাম্পাসে উপস্থিত হয়। পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেছেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

তাঁর সাথে পরিদর্শনে ছিলেন, সিকৃবির ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আসাদ-উদ-দৌলা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জহিরুল হক, উপ-পরিক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান পারভেজ, সিকৃবির সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, মৌলিক বিজ্ঞান ও ভাষা বিভাগের প্রফেসর ড. স্নেহাংশু শেখর চন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিছুর রহমান, ভাইস চ্যান্সেলরের একান্ত সচিব ডা: ফখর উদ্দিন প্রমুখ।

দেশে অনুমোদিত পাবলিক বিশ্ববিদ্যালয় ৫১টি। ৩ দিনে ৩টি শাখার পরীক্ষা হবে ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এর মধ্যে রবিবার হলো বিজ্ঞান শাখার পরীক্ষা। ৩ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর। কৃষি ও কৃষিপ্রধান ৭টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এবার দেশের ২৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভিত্তিতে ভর্তি পরীক্ষা হচ্ছে। এর মাধ্যমে ভর্তি-ইচ্ছুক একজন শিক্ষার্থী একটি পরীক্ষা দিয়ে তাঁর যোগ্যতা ও পছন্দ অনুযায়ী এসব বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটিতে ভর্তি হবেন।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।