খুললো হাবিপ্রবি’র আবাসিক হল, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা


Published: 2021-10-18 19:22:16 BdST, Updated: 2021-11-27 16:36:02 BdST

হাবিপ্রবি লাইভ: দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)আবাসিক হল। সোমবার (১৮ অক্টোবর) খুলে দেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল। তবে এর আগে থেকেই হলের সামনে এসে জড়ো হতে থাকে আবাসিক হলের শিক্ষার্থীরা। তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন। হলে উঠতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

সোমবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও তাজউদ্দীন আহমেদ হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

ভিসি বলেন, "স্বাস্থ্য বিধি অনুসরণ করে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল খুলে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি হল সমূহ খুলে দেয়া হবে। তবে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করলেও সবসময় স্বাস্থ্যবিধি মানতে হবে"। এ সময় ভিসি যেসকল শিক্ষার্থীরা এখনো করোনার টিকার রেজিস্ট্রেশন করেনি তাদেরকে দ্রুত সময়ের মাঝেই রেজিস্ট্রেশন করার ব্যাপারে আহ্বান করেন।

এদিকে বঙ্গবন্ধু হলের হল সুপার অ্যাসোসিয়েট প্রফেসর ড. হাসানুর রহমান বলেন, "৫৮ তম একাডেমিক কাউন্সিল ও ৪৯ তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেয়া হয়েছে। শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছি আমরা। ভিসির দিক নির্দেশনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল জীবাণুনাশক দিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করে শিক্ষার্থীদের বাসযোগ্য করে গড়ে তোলা হয়েছে। আমরা স্বাস্থ্য বিধি মেনে আমাদের কার্যক্রম পরিচালনা করছি"।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফ রায়হান ক্যাম্পাসলাইভকে বলেন, করোনা পরিস্থিতিতে লেখাপড়ার ক্ষতি পোষাতে হল খোলার বিকল্প ছিল না। পাশাপাশি বাঁশেরহাটের মেসভাড়া অত্যাধিক। তাই শিক্ষার্থীদের জন্য হল সমূহ খুলে দেওয়ায় আমরা উপকৃত হয়েছি"।

শিক্ষার্থীদের বরণ করে নেয়ার সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হলের হল সুপার, সহকারী হল সুপার ও কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, করোনার একডোজ টিকা গ্রহণ সাপেক্ষে তৃতীয়, চতুর্থ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীরাই কেবল হলে উঠতে পারবে। তবে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরাক্ষার কথা চিন্তা করে গণরুম উঠতে দেয়া হচ্ছে না শিক্ষার্থীদের।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।