রাবিতে নানা আয়োজনে 'শেখ রাসেল দিবস' উদযাপন


Published: 2021-10-18 19:48:03 BdST, Updated: 2021-11-27 18:29:29 BdST

রাবি লাইভ: আজ ১৮ অক্টোবর। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিবস। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এ বছর থেকে দিনটি ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদযাপিত হচ্ছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’।

দিবসটি উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবিতে) নানা কর্নসূচীর আয়োজন করা হয়। আজ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক এবং শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

শেখ রাসেল মডেল স্কুল আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, শেখ রাসেল আমাদের মাঝে অনন্য এক নাম। বাংলাদেশের শিশু, কিশোর, তরুণ, বৃদ্ধ সকলের নিকট এক ভালোবাসার নাম শেখ রাসেল।'

তিনি আগামী বছর থেকে এ দিবস উপলক্ষে ‘শেখ রাসেল পদক’ চালু করার ঘোষণা দেন। পাশাপাশি শেখ রাসেলের স্মৃতি ধরে রাখতে এ দিবসটিতে বাইসাইকেল চালানো প্রতিযোগিতা আয়োজনের কথাও তিনি জানান।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান

 

দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান এবং শেখ রাসেল মডেল স্কুল ও রাবি স্কুল প্রাঙ্গণে গাছের চারাও রোপণসহ স্কুলের শিক্ষার্থীদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা ও সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

স্কুলের প্রিন্সিপাল লিসাইয়া মেহ্জবিনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর এম হুমায়ুন কবীর, ছাত্র-উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, পরিবহন প্রশাসক মোকছিদুল হকসহ সহকারী প্রক্টর, স্কুল পরিচালনা পরিষদের সদস্য, স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।