বশেমুরবিপ্রবি'তে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন


Published: 2021-10-18 20:06:46 BdST, Updated: 2021-11-27 17:56:52 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, শেখ রাসেল হলে কবুতর অবমুক্তকরণ, কেক কাটা, বৃক্ষরোপণ কর্মসূচি, কুইজ প্রতিযোগিতা, রক্তের গ্রুপিং ক্যাম্পেইন, মাস্ক বিতরণ, ফুটবল টুর্ণামেন্ট, বিতর্ক প্রতিযোগিতা, শেখ রাসেলের জীবনী প্রদর্শনী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৮ অক্টোবর ২০২১ তারিখ বাদ যোহর বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্ট সকল শহিদের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কবুতর অবমুক্তকরণ

 

এছাড়া অত্র বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। আজ সকাল ১০.০০ টায় কবুতর অবমুক্তকরণ, ১০.১৫ টায় কেক কাটা, ১০.৪৫ টায় বৃক্ষরোপণ কর্মসূচি, ১১.০০টায় কুইজ প্রতিযোগিতা, ১১.১৫ টায় বিশ্ববিদ্যালয় ও শেখ রাসেল হলের লোগো সম্বলিত মাস্ক বিতরণ, ‘বাঁধন’ এর সহযোগিতায় দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপিং ক্যাম্পেইন, বিকাল ৩.৩০ টায় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা, ৪.৩০ টায় বিতর্ক প্রতিযোগিতা, সন্ধ্যা ৬.৩০ টায় শেখ রাসেলের জীবনী প্রদর্শনী, সন্ধ্যা ৭.০০ টায় আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব এবং সভাপতিত্ব করবেন শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়া। অনুষ্ঠানসমূহে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।