সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে জাককানইবি'তে মানববন্ধন


Published: 2021-10-18 21:54:42 BdST, Updated: 2021-12-02 22:18:57 BdST

জাককানইবি লাইভ: ‘উদ্দেশ্যমূলকভাবে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ’ জানিয়ে মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থীরা। সোমবার (১৩ই অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাষ্কর্যের সামনে এ মানববন্ধন করেছে।

মানববন্ধনে বক্তারা বলে, বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়বাদ, মুক্তিযুদ্ধের চেতনা, সাংবিধানিক মর্যাদা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় সহিংস উগ্রবাদের বিরুদ্ধে আজ এখানে আমাদের অবস্থান।

থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির বলেন, ‘দিনে দিনে যেভাবে আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে তা আমাদের জন্য চরম লজ্জাজনক। আমরা কোনোপ্রকার ধর্মীয় সহিংসতা, ধর্মীয় উগ্রবাদকে প্রশ্রয় দেব না। আমরা যেন পুর দেশকে একটি অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে পারি সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।’

নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফ মানববন্ধনে বলেন, ‘৭২ এর সংবিধান কোথায় গেল? সে সংবিধানের মত করে ধর্মীয় সম্প্রীতি কেন বজায় থাকছে না? আর কত আমাদের সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামার স্বাক্ষী হতে হবে? এধরণের সকল কার্যক্রম রুখে দিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ফোকলোর বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মেহেদী উল্লাহ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু নীলদলের সভাপতি ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা তপন কুমার সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. এমদাদুর রাশেদ সুখন। এছাড়াও আরো বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।