ম্যারাথন প্রতিযোগিতায় নবম হাবিপ্রবির বিদেশি শিক্ষার্থী


Published: 2021-11-26 18:55:22 BdST, Updated: 2022-01-17 10:14:41 BdST

হাবিপ্রবি লাইভ : নাগরিক উদ্যোগের আয়োজনে এবং আব্দুর রউফ চৌধুরী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় দিনাজপুর ম্যারাথন প্রতিযোগিতায় নবম স্থান অধিকার করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিদেশি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল (নেপাল)। তিনি হাবিপ্রবি’র সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী (১৮ ব্যাচ)।

দিনাজপুর ম্যারাথন-২০২১ প্রতিযোগিতায় ১৭৫ জন প্রতিযোগী শুক্রবার অংশ নেয়। উক্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এছাড়াও উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল।

দিনাজপুর ম্যারাথন প্রতিযোগিতায় নবম স্থান অধিকার করায় বিদেশি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল ক্যাম্পাসলাইভকে বলেন, "আমি গত তিন বছর থেকে বডি বিল্ডিং করছিলাম। কয়েক মাস আগে সকালে দৌঁড়ানোর সময় আমি অনুভব করেছি যে, আমাকে ম্যারাথনে অংশগ্রহণ করতে হবে।

ম্যারাথন প্রতিযোগিতায় নবম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থী

তিনি আরো বলেন, ইতোপূর্বে আমি ২১ কি.মি. ট্রায়াল দিয়েছিলাম যা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে। তারপরে আমি দিনাজপুর ম্যারাথনের জন্য নিবন্ধন করি। ফিনিশিং মার্ক শেষ করতে আমার মাত্র ৮৮ মিনিট সময় লেগেছে। এই অনুভূতি সত্যিই অসাধারণ এবং দুর্দান্ত। আমি হাবিপ্রবির হয়ে পদক জেতায় সত্যিই গর্বিত। সেই সাথে আমার প্রিয় বন্ধুদের ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে সাহস জুগিয়েছে "।

এদিকে হাবিপ্রবি’র প্রায় ২২ জন প্রতিযোগী দিনাজপুর ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সকাল ৭টায় দিনাজপুর ইনস্টিটিউট থেকে প্রতিযোগীতাটি শুরু হয়ে দিনাজপুর কান্তজীর মন্দিরে গিয়ে শেষ হয় সকাল ১০ টায়।

নির্ধারিত তিন ঘন্টার মধ্যে ম্যারাথন দৌঁড় সম্পন্ন করায় হাবিপ্রবির অন্যান্য প্রতিযোগীরাও পেয়েছেন মেডেল ও সার্টিফিকেট।

উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মাঝে নির্ধারিত গন্তব্যে পৌঁছাতে পারেন প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৩২ জন প্রতিযোগী।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।