Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের মাইগ্রেশন বন্ধই থাকছে

প্রকাশিত: ২৩ ডিসেম্বার ২০২২, ০৬:০৩

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়

লাইভ প্রতিবেদক: গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মাইগ্রেশন সুবিধা বন্ধ থাকছে। সপ্তম মেধাতালিকা প্রকাশের পর মাইগ্রেশন সুবিধা বন্ধ করে গুচ্ছ কমিটি। এরপর শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা দিলে এ নিয়ে আলোচনা করেন তারা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা ১১টায় গুচ্ছের মূল কমিটির সভায় গুচ্ছে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সভা সূত্রে জানা যায়, সপ্তম মেধাতালিকা থেকে গুচ্ছের বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেটিই বহাল রাখা হয়েছে। এটি পরিবর্তন হচ্ছে না।

সোমবার (১৯ ডিসেম্বর) ভর্তি কমিটির এক বিজ্ঞপ্তিতে সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিল গুচ্ছ কমিটি। এরপর বুধবার (২১ ডিসেম্বর) মাইগ্রেশন নিয়ে বৈঠকে বসেছিল টেকনিক্যাল কমিটি। কিন্তু আজকের মূল কমিটির সভায় মাইগ্রেশন বন্ধ রাখার সিদ্ধান্তই বহাল রাখা হলো।

উল্লেখ্য, দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভর্তি পরীক্ষা ৩০ জুলাই থেকে শুরু হয়। ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ আগস্ট ‘খ’ ইউনিট এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত বছর ২০টি বিজ্ঞান ও প্রযুক্তি এবং সরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর আরও দুটি বিশ্ববিদ্যালয়– বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আগের ২০টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগ হয়েছে।

ঢাকা, ২২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ