Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বইমেলায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থী জাকিরের 'শিকড়ে কান্না'

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩০

'শিকড়ে কান্না'

বশেমুরবিপ্রবি লাইভ: এবার অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাকির হুসাইনের প্রথম গল্পগ্রন্থ "শিকড়ের কান্না"। বইটি পাওয়া যাচ্ছে দেশজ প্রকাশন এর ৩৪১ নং স্টলে। এছাড়া অনলাইনে পাওয়া যাচ্ছে বইটি। ৮০ পৃষ্ঠার বইটির মুদ্রিত মূল্য ২৩০ টাকা।

মোট ১৬ টি গল্প নিয়ে সাজানো বইটিতে লেখকের সহজ ও প্রাঞ্জল ভাষার ব্যবহার, সংলাপ এবং বর্ণনা যে কোনো সচেতন পাঠককে আকৃষ্ট করবে।

লেখক জাকির হুসাইন জানান, "এবারের বই প্রকাশ আমার জন্য দুটো কারণে অনেকটা আলাদা। প্রথমত, ছোটোগল্পের বই হিসাবে এটি আমার প্রথম বই। কেননা, এর আগে আমি বহুদিন চেষ্টা করেও কোনো ছোটোগল্প লিখতে পারিনি। আর দ্বিতীয়ত, এই বইয়ে আমি কয়েক ভঙ্গিতে গল্পগুলো বর্ণনা করেছি। যেখানে পাঠের সময় প্রতিটি গল্পই নতুনত্বের স্বাদ এনে দিবে। এখন দেখবার বিষয় পাঠক এটাকে কীভাবে নিচ্ছে"!

এছাড়া তিনি আরো বলেন- সাহিত্য তার ভাষায় উচ্চারণ করে জীবনের কথা, উচ্চারণ করে জগতের সাথে জীবনের সাজুয্যের কথা। লক্ষ্য পানে অবিরাম ছুটে চলার তৎপরতায় যেসব উপকরণ কিংবা উপলক্ষ্য আমাদের পিছে টেনে ধরে- সেসবের মুখোশ উন্মোচন করেছি আমার গল্প গুলোয়।

প্রসঙ্গত, এটি লেখকের প্রথম গল্প গ্রন্থ। মূলত কবিতার দরজা দিয়ে সাহিত্যাঙ্গনে প্রবেশের পর একসময় কথাসাহিত্যের আঙিনা দিয়ে তিনি পথচলা শুরু করেছেন এবং অনুবাদের অঙ্গনেও রয়েছে লেখকের আগ্রহ ও তৎপরতা। তিনি আশা করেন এই বইয়ের মাধ্যমে তিনি পাঠকের মন জয় করতে পারবেন, যা তাকে আরো বই লিখার অনুপ্রেরণা জোগাবে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ