রাবিতে দেশের প্রথম অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স চালু


Published: 2021-01-10 17:50:49 BdST, Updated: 2021-01-25 18:43:32 BdST

রাবি লাইভঃ দেশে প্রথমবারের মতো বিদেশী বিশ্ববিদ্যালগুলোর সাথে যোগাযোগ বৃদ্ধি ও শিক্ষার্থী আদান-প্রদান সহজতর করতে অফিস অব দি ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স চালু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

রোববার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে দুপুর ১২ টায় শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী প্রশাসন ভবনের ৪০১ নং কক্ষে অফিসটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, অফিসটি অন্যান্য বিদেশী বিশ্ববিদ্যালয়ের সাথে শিক্ষার্থী আদান-প্রদান, সমঝোতা স্মারক সই এবং এ সম্পর্কিত অন্যান্য সেবাগুলোকে একই ছাতার নীচে নিয়ে আসবে। এতে করে আমাদের বিশ্ববিদ্যালয়ের সাথে বাইরের বিশ্ববিদ্যালয়েগুলোর সাথে যোগাযোগ সহজতর হবে যা কালচারাল এক্সচেঞ্জের সুযোগ করে দেবে। আমরা আশা করি, এটি আমাদের বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের দিকে আরো একধাপ এগিয়ে দেবে যা সামগ্রিকভাবে বৈশ্বিক র‌্যাঙ্কিংয়ে বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নীত করতে ভূমিকা রাখবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, প্রক্টর ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুর রহমান, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ ও অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।