জাতীয় পরিচয়পত্র না থাকলে টিকা নিতে পারবে না রাবি শিক্ষার্থীরা


Published: 2021-05-18 12:47:15 BdST, Updated: 2021-06-22 17:39:14 BdST

রাবি লাইভ: মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দেশের বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস শুরু ও বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলতে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকার আওতায় আনার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এর প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীদের করোনা টিকা নিতে নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের আগামী ২৪ মের মধ্যে নিবন্ধন করতে বলা হয়েছে।

তবে জাতীয় পরিচয়পত্র ছাড়া করোনার ভ্যাকসিনেশনে আবেদন করতে পারবে না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল সোমবার (১৭ মে) বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. বাবুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

আইসিটি সেন্টারের পরিচালক আরো জানান, শিক্ষার্থীদের মধ্যে যারা এনআইডি নাম্বার দিয়ে আবেদন করেছে তাদের এনআইডির কপির আপলোড করার জন্য বলেছে প্রশাসন। জন্মসনদ অথবা অন্য কোনো পরিচয়পত্র দিয়ে এ আবেদন গ্রহণযোগ্য হবেনা।

সংগৃহীত জাতীয় পরিচয়পত্র নাম্বার ইউজিসির মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের ডাটাবেজে যুক্ত হলে শিক্ষার্থীদের জানানো হবে। তখন শিক্ষার্থীদের জন্য সুরক্ষা পোর্টাল (https-//surokkha.gov.bd/) ব্যবহার করে চূড়ান্ত রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণ করতে হবে।

এর আগে, গত ১০ মে করোনা টিকার আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসন জানায় শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকার জন্য আবেদন করতে হবে। তবে যাদের এনআইডি নেই তাদের আবেদনের বিষয়ে কিছু না বলায় শিক্ষার্থীদের একাংশ আবেদনে অংশ নিতে পারেনি।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।